শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
১৯৫

প্রয়োজনে কৃষকের কাছ থেকে আরো ধান কিনবে সরকার: খাদ্যমন্ত্রী

শাহজাহান শাজু, নিয়ামতপুর

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

কৃষককে লাভবান করতে চালের পাশাপাশি এবার দুই ধাপে সরকারী ভাবে ৪ হাজার মেট্রিক টন ধান কেনা হচ্ছে। এরপরও দর নিম্নমূখী হলে প্রয়োজনে প্রান্তিক কৃষকের কাছ থেকে আরো ধান কিনবে সরকার। আজ রোববার সকালে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা খাদ্যগুদাম পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

মন্ত্রী আরও বলেন, কৃষি বিভাগ থেকে সঠিক সময়ে চাষি তালিকা না পাওয়ায় ধান সংগ্রহে কিছুটা বিলম্ব হচ্ছে। সংগ্রহ কার্যক্রম ত্বরান্বিত করতে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নজরদারীর নির্দেশনা দেন মন্ত্রী।

ধানের বাজার দর প্রসঙ্গে সাধন চন্দ্র মজুমদার বলেন, চলতি মৌসুমের শুরুতে কৃষক ধানের দাম কম পেয়েছে। সরকারী ক্রয় শুরু হলে কিছুটা দর বাড়ে। কিন্তু সেই দর কৃষকের কাছে আশানুরুপ না হওয়ায় আবারো নতুন করে আড়াই লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নেয়া হয়।

দেশের প্রতিটি সরকারী খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ চলছে। গুদামগুলোতে যাতে কোন ধরনের অনিয়ম না হয়, ধান দিতে গিয়ে কৃষকরা যাতে হয়রানীর শিকার না হয় সেজন্য নির্বাহী কর্মকর্তাদের কড়া নজরদারীর নির্দেশ দেন মন্ত্রী।

খাদ্য গুদাম পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী, উপজেলা ভাইস-চেয়ারম্যান আইয়ুব হোসাইন, মহিলা ভাইস-চেয়ারম্যান নাদিরা বেগম, সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ (ওসি) সামসুল আলম শাহ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রন আমিনুল কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম) আসাদ উজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, রসুলপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, হাজিনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা স্থানীয় প্রশাসন ও খাদ্য বিভাগের কর্মকর্তা ছাড়াও  স্থানীয় গন্যমান্য ব্যাক্তি, চাষি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর