শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৪২৭

প্রধান সড়কে বসছে ধানের হাট, চরম ভোগান্তিতে পথচারী ও যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

নওগাঁর মহাদেবপুরে নির্ধারিত জায়গা না থাকায় প্রধান সড়কে বসছে ধানের হাট। এতে সড়ক সংকুচিত হওয়ায় যানবাহন চলাচলে বাঁধার সৃষ্টি হচ্ছে। ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারী ও যাত্রীদের। হর হামসায় ঘড়ছে দূর্ঘটনা।

ব্যবসায়ীরা বলছেন, হাটের খাজনা দেয়ার পরও নির্ধারিত জায়গা না থাকায় বাধ্য হয়েই প্রধান সড়কে কেনা বেচা করতে হচ্ছে ধান। আর প্রশাসন বলছেন সাজানো কথা হাটের জায়গা নির্ধারণ করা হয়েছে শিঘ্রই স্থানান্তর করা হবে ধানের হাট।

নওগাঁ থেকে সাপাহার, পোরশা, নিয়ামতপুর, চাঁপাইয়নবাবগঞ্জ যাওয়ার মহাদেবপুর উপজেলা সদরের একমাত্র প্রধান বাইপাস সড়ক। এ সড়কে সপ্তাহে দুদিন বসে ধানের হাট। এতে সড়ক সংকুচিত হওয়ায় সৃষ্টি হয় তীব্র যানজট। ফলে দূর্ভোগে পড়তে হয় এ পথের চলাচলকারীদের। সবচেয়ে বেশি বেকায়দার পড়ে এলাকার স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অসুস্থ্য ব্যক্তিরা।

এ সড়ক দিয়ে সর্বমঙ্গলা (পাইলট) উচ্চবিদ্যালয়, মহাদেবপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাঙ্গীরপুর সরকারি কলেজ, জাহাঙ্গীরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়সহ বেসরকারি কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। এ সড়কে প্রায়ই সড়ক দূর্ঘটনার শিকার হয় পথচারীরা।

মহাদেবপুরবাসীর এটি দীর্ঘদিনের সমস্যা হলেও হাট অন্যত্র সড়িয়ে নিতে প্রশাসনকে একাধিক বার বলার পরও নেয়া হয়নি কোনই উদ্যোগ। শুধু দেয়া হয়েছে দফায় দফায় আশ্বাস। ব্যবসায়ীরা বলছেন সড়কের উপর ধান কেনা বেচা করার কারণে পথচারীদের সাথে সাথে বিভিন্ন সমস্যাই পড়তে হয় তাদেরকেও। ধান কেনা বেচার জন্য হাট ইজারাদাররা তাদের কাছ থেকে নিয়মিত খাজনা নিলেও দেখা হয় না ব্যবসায়ীদের সুযোগ সুবিধা।

মহাদেবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবিব ভোদন জানান, বাজারটি রাস্তার উপর হওয়ায় জনসাধারণ ও যানবাহন চলাচলের চরম দুর্ভোগ পোয়াচ্ছে। এই বিষয়টি নিয়ে মাসিক সমন্বয় ও উন্নয়ন সভায় আলোচনা হয়েছে । শিঘ্রই জনসাধারণ ও যানবাহন চলাচলের দুর্ভোগ লাঘব করতে স্থানান্তর করা হবে হাট। প্রধান সড়কের উপড় থেকে ধানের হাটটি অন্যত্য সরিয়ে নেয়ার দাবী মহাদেবপুরবাসীর দীর্ঘদিনের। দ্রুত হাটটি সড়িয়ে নেয়া হবে এমনটিই প্রত্যাশা এলাকাবাসীর।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর