মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭   ০৩ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৩০৬

প্রতিভাবান তরুণ লেখক মোহাম্মদ অংকন- এর শুভ জন্মদিন আজ

নাজমুল হক নাহিদ, আত্রাই

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

আজ ৭ই নভেম্বর প্রতিভাবান তরুণ লেখক মোহাম্মদ অংকন -এর শুভ জন্মদিন। তিনি চলনবিল অধ্যূষিত নাটোরের সিংড়ায় জন্মগ্রহণ করেন। বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)’তে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয় নিয়ে স্নাতক শ্রেণিতে পড়াশোনা করছেন। পড়াশোনার পাশাপাশি লেখালেখির মাধ্যমে তিনি এখন বাংলাদেশের একটি পরিচিত মুখ।

দেশের জাতীয় দৈনিক পত্রিকার পাতাগুলো তার একচ্ছত্রে দখলে। শুধু তাই নয়, ভারত, উত্তর আমেরিকা ও ইউরোপের বিভিন্ন বাংলা পত্রিকায় লিখেন। প্রতিদিন কোনো না কোন পত্রিকায় কলাম, গল্প, কবিতা, ছড়া, কৌতুক, ভ্রমণ ও বিভিন্ন ফিচার প্রকাশ হচ্ছে। অমর একুশে বইমেলা ২০১৯ এ প্রকাশ হয় তাঁর প্রথম শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘দুষ্টুদেরও বুদ্ধি আছে’।

জন্মদিন পালনের অনুভূতি জানতে চাইলে তরুণ এই লেখক বলেন, ‘জন্মদিন আসা মানে মৃত্যুর দিন এগিয়ে আসা। তাই জন্মদিন পালনে আগ্রহবোধ খুবই কম। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর মানুষের শুভেচ্ছা পাই; কল, বার্তা পাই- এগুলোতেই সন্তুষ্ট আমি।’

মোহাম্মদ অংকন- এর লেখালেখির প্রায় এক দশক পেরিয়েছে। তরুণ এই লেখক অনবরত লিখে চলেছেন। আগামী বইমেলায় কোনো বই প্রকাশ হচ্ছে কি’না এমন প্রশ্ন করলে তিনি জানান, ‘ঋজ  ুপ্রকাশ থেকে ‘এক রাজ্যে দুই রাজা’ শিরোনামে একটি শিশুতোষ গল্পগ্রন্থ আসছে। আরও দু’টি শিশুতোষ গল্পের বই আসতে পারে। অন্যধারা পাবলিকেশন্স থেকে আসছে সম্পাদিত মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ গল্পগ্রন্থ। এছাড়া বেশ কয়েকটি যৌথ বই আসছে। আমার আত্মবিশ্বাস, পাঠকমহলে আমার বইগুলো গ্রহণযোগ্যতা পাবে।’

তরুণ এই লেখক লেখালেখি করে ইতোমধ্যে বেশ সম্মানিত হয়েছেন, পেয়েছেন বিভিন্ন পুরষ্কার। পেয়েছেন অসংখ্য মানুষের ভালোবাসা, অর্জন করেছেন সু-পরিচিতি। লেখক অংকন’র ২২ বছর পূর্ণ হওয়ায় আত্রাই প্রেসক্লাবের পক্ষ থেকে জানাই প্রাণণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর