বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৬ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

নওগাঁ দর্পন
৪৭

পোরশা সীমান্ত বিএসএফের হাতে বাংলাদেশী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মে ২০১৯  

ফাইল ছবি।

ফাইল ছবি।

নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা মোজাহারুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশীকে আটক করেছে।

আজ শনিবার ভোর রাতে পোরশা উপজেলার নিতপুর সীমান্তে ওপারে ভারতের অভ্যন্তর তাঁকে আটক করে বিএসএফ।

আটক মোজাহারুল ইসলাম (৩৫) উপজেলার শিতলী গ্রামের জহির উদ্দিনের ছেলে। তিনি একজন গরু ব্যবসায়ী বলে স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নওগাঁ-১৬ ব্যাটালিয়ন ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, মোজাহারুলসহ কয়েকজন গরু ব্যবসায়ী শুক্রবার দিবাগত রাতের যে কোনো সময় ভারতে ঢোকেন। তাঁরা নিতপুর সীমান্তের ২৩১ নম্বর মেইন পিলারের পাশ দিয়ে পুনর্ভবা নদী পার হয়ে ভারতের ঢোকেন। ভারতের ক্যাদারীপাড়া এলাকার গরু ব্যবসায়ীদের কাছ থেকে তাঁরা গরু আনতে যান। গরু নিয়ে  শনিবার ভোর ৫টার দিকে ফেরার সময় টহলরত বিএসএফ সদস্যরা তাঁদেরকে তাড়া করে। অন্যরা পালিয়ে গেলেও মোজাহারুল বিএসএফের হাতে আটক হন।

এ ব্যাপারে বিজিবির নওগাঁ-১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, আটক বাংলাদেশির পরিবার সূত্রে বিষয়টি জানতে পেরেছি। তবে বিএসএফ সত্যিই কোনো বাংলাদেশিকে আটক করেছি কিনা বা আটক করলেও কি কারণে করা হয়েছে তা জানার জন্য বিজিবি ও বিএসএফের মধ্যে কোম্পানি পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। আজ বিকেল অথবা সন্ধ্যায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হতে পারে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর