মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
১১৩

পিইসি-জেএসসির ফল প্রকাশ দুপুরে

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

প্রাথমিক ও নিুমাধ্যমিক চারটি সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে আজ সোমবার দুপুরে। দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্কুল ও মাদ্রাসার এসব পরীক্ষায় এবার সাড়ে ৫২ লাখ শিক্ষার্থী অংশ নেয়।

পরীক্ষাগুলো হচ্ছে- পিইসি (প্রাথমিক শিক্ষা সমাপনী), ইইসি (ইবতেদায়ি শিক্ষা সমাপনী), জেএসসি ও জেডিসি।৩০ ডিসেম্বরের নির্বাচনের কারণে এবার প্রায় এক সপ্তাহ আগে এ ফল প্রকাশ করা হচ্ছে। দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেয়া হবে।এর এক ঘণ্টা পরে পিইসি ও ইইসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) অধীন অনুষ্ঠিত পিইসি ও ইইসি পরীক্ষায় ২৯ লাখ ৩৪ হাজার ৯৫৫ জন অংশ নেয়। অপর দিকে ৯ শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৩ লাখ ২৯ হাজার ২৪১ শিক্ষার্থী। সংশ্লিষ্টরা জানিয়েছেন, চার পরীক্ষারই ফল প্রকাশের সার্বিক প্রস্তুতি সম্পন্ন। ৩০ ডিসেম্বর নির্বাচন থাকায় এবার এক সপ্তাহ আগে ফল প্রকাশ করা হচ্ছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর