শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৫২

‘পলিটিক্যাল টেরোরিস্ট’ তারেকের ব্যাপারে সতর্ক থাকতে অনুরোধ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

ফাইল ছবি।

ফাইল ছবি।

লন্ডনে আশ্রিত দুর্নীতি মামলার আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিষয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে আবারও যুক্তরাজ্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছে যুক্তরাষ্ট্র।

৩০ জুন পাঠানো যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই গোপন এক বার্তায় আঞ্চলিক সন্ত্রাসবাদ-জঙ্গিবাদে মদদ দেয়া, অবৈধ অস্ত্র ব্যবসা নিয়ন্ত্রণ ও লন্ডনে অবস্থানরত বাংলাদেশিদের উপর তারেক রহমানের পরিকল্পিত হামলার বিষয়ে যুক্তরাজ্য সরকারকে বিশেষ নজরদারি করার জন্য পরামর্শ দিয়েছে। এফবিআই বলছে, তারেক রহমান লন্ডনের একটি সন্ত্রাসী সিন্ডিকেটকে ব্যবহার করে সেখানে অবস্থিত আওয়ামী লীগ নেতা-কর্মীদের জিম্মি করে রাজনৈতিক ফায়দা আদায়ের গোপন পরিকল্পনা করছেন। যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অফ হোম অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের একটি সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

সূত্রটি বলছে, বিভিন্ন দেশের সন্দেহভাজন, উদ্বেগজনক এবং ভয়ঙ্কর ব্যক্তিদের সম্পর্কে এফবিআই আগাম সতর্কবার্তা দিয়ে থাকে। এর আগে দাউদ ইব্রাহিমসহ অনেক বিষয়েই এফবিআই সতর্কবার্তা দিয়েছিল। বাংলাদেশ সরকারকেও ২০০৩ সালে শায়খ আবদুর রহমান, বাংলা ভাই সম্পর্কে এফবিআই সতর্ক বার্তা দিয়েছিল।

এফবিআই তার সতর্ক বার্তায় তারেক রহমানকে ‘পলিটিক্যাল টেরোরিস্ট’ হিসেবে উল্লেখ করে বলেছে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এই ব্যক্তি বল প্রয়োগেই বিশ্বাস করে।

বার্তায় আরো বলা বলেছে, তারেক রহমানের চিন্তাগুলো রাজনীতি মনস্ক নয়; বরং সন্ত্রাস মনস্ক। তাই দুর্নীতি মামলায় বেগম জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে না পারায় পাকিস্তানের বিচ্ছিন্নতাবাদী বিশেষ আইএসআই এর পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসী গোষ্ঠীদের দিয়ে বাংলাদেশে সন্ত্রাসী হামলার পরিকল্পনা রয়েছে তারেকের। তাই লন্ডন কর্তৃপক্ষকে তারেকের বিষয়ে সতর্ক থাকার পাশাপাশি কার্যকর ব্যবস্থা গ্রহণ করারও অনুরোধ জানিয়েছে এফবিআই। পাশাপাশি বাংলাদেশ সরকারকে তারেকের অশুভ মিশনের বিষয়ে অবগত করতে যুক্তরাজ্যকে অনুরোধ জানিয়েছে যুক্তরাষ্ট্র।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর