শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৯৭

‘পলিটিক্যাল টেরোরিস্ট’ তারেকের ব্যাপারে সতর্ক থাকতে অনুরোধ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

ফাইল ছবি।

ফাইল ছবি।

লন্ডনে আশ্রিত দুর্নীতি মামলার আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিষয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে আবারও যুক্তরাজ্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছে যুক্তরাষ্ট্র।

৩০ জুন পাঠানো যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই গোপন এক বার্তায় আঞ্চলিক সন্ত্রাসবাদ-জঙ্গিবাদে মদদ দেয়া, অবৈধ অস্ত্র ব্যবসা নিয়ন্ত্রণ ও লন্ডনে অবস্থানরত বাংলাদেশিদের উপর তারেক রহমানের পরিকল্পিত হামলার বিষয়ে যুক্তরাজ্য সরকারকে বিশেষ নজরদারি করার জন্য পরামর্শ দিয়েছে। এফবিআই বলছে, তারেক রহমান লন্ডনের একটি সন্ত্রাসী সিন্ডিকেটকে ব্যবহার করে সেখানে অবস্থিত আওয়ামী লীগ নেতা-কর্মীদের জিম্মি করে রাজনৈতিক ফায়দা আদায়ের গোপন পরিকল্পনা করছেন। যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অফ হোম অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের একটি সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

সূত্রটি বলছে, বিভিন্ন দেশের সন্দেহভাজন, উদ্বেগজনক এবং ভয়ঙ্কর ব্যক্তিদের সম্পর্কে এফবিআই আগাম সতর্কবার্তা দিয়ে থাকে। এর আগে দাউদ ইব্রাহিমসহ অনেক বিষয়েই এফবিআই সতর্কবার্তা দিয়েছিল। বাংলাদেশ সরকারকেও ২০০৩ সালে শায়খ আবদুর রহমান, বাংলা ভাই সম্পর্কে এফবিআই সতর্ক বার্তা দিয়েছিল।

এফবিআই তার সতর্ক বার্তায় তারেক রহমানকে ‘পলিটিক্যাল টেরোরিস্ট’ হিসেবে উল্লেখ করে বলেছে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এই ব্যক্তি বল প্রয়োগেই বিশ্বাস করে।

বার্তায় আরো বলা বলেছে, তারেক রহমানের চিন্তাগুলো রাজনীতি মনস্ক নয়; বরং সন্ত্রাস মনস্ক। তাই দুর্নীতি মামলায় বেগম জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে না পারায় পাকিস্তানের বিচ্ছিন্নতাবাদী বিশেষ আইএসআই এর পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসী গোষ্ঠীদের দিয়ে বাংলাদেশে সন্ত্রাসী হামলার পরিকল্পনা রয়েছে তারেকের। তাই লন্ডন কর্তৃপক্ষকে তারেকের বিষয়ে সতর্ক থাকার পাশাপাশি কার্যকর ব্যবস্থা গ্রহণ করারও অনুরোধ জানিয়েছে এফবিআই। পাশাপাশি বাংলাদেশ সরকারকে তারেকের অশুভ মিশনের বিষয়ে অবগত করতে যুক্তরাজ্যকে অনুরোধ জানিয়েছে যুক্তরাষ্ট্র।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর