শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২৪৮

পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে সারাদেশে ১৩ জন গ্রেফতার

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে সারাদেশে ১৩ জন গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার রাত থেকে আইনশৃঙ্খলা বাহিনী গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাদের গ্রেফতার করে বলে সূত্র নিশ্চিত করেছে।

জানা যায়, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগছে-ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি শাখায় এমন গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে কিছু কুচক্রী মহল। গ্রেফতার হওয়া বেশির ভাগ অভিযুক্ত জামায়াত-শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত বলেও নিশ্চিত হওয়া গেছে।

এর আগে পদ্মা সেতু নির্মাণ কাজে মানুষের মাথা লাগবে- এমন খবর দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গুজব ছড়ানোর বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের। এবিষয়ে তারা জানিয়েছে, বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা। মঙ্গলবার তথ্য অধিদফতর থেকে পদ্মা সেতু প্রকল্প পরিচালক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোশ্যাল মিডিয়ায় ছড়ানো গুজবে বলা হচ্ছে- ‘পদ্মা সেতু নির্মাণ কাজে এক লাখ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারাদেশে ৪১টি দল বের হয়েছে; যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে।’ গুজবে এও ছড়ানো হয়েছে- ‘তারা বিভিন্ন ধরনের স্প্রে ব্যবহার করছে; যা মানুষ অজ্ঞান করার কাজ করে।’

বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে, মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রি মহল এ ধরনের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে তথ্য অধিদফতর থেকে অনুরোধ জানানো হয়েছে।

একই সঙ্গে এই ধরনের অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। মূল সেতুর ২৯৪টি পাইলের মধ্যে ২৯২টি শেষ হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে এরইমধ্যে ৩০টির কাজ সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ১৪টি স্প্যান স্থাপন করা হয়েছে, যা এখন দৃশ্যমান।

এছাড়া, পদ্মা সেতু নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই প্রকল্পের মূল সেতুর ৮১ ভাগ নির্মাণকাজ শেষ হয়েছে। তবে এই প্রকল্পের নদী শাসনের কাজ পিছিয়ে আছে। এ ক্ষেত্রে অগ্রগতি মাত্র ৫৯ শতাংশ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর