ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
১৯০

পত্নীতলায় বনবিভাগের ৪ হাজার গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পত্নীতলা

প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯  

নওগাঁর পত্নীতলা উপজেলায় বুধবার রাতের আঁধারে বনবিভাগের ৪ হাজার আকাশমনি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বনবিভাগের পক্ষ থেকে বৃহস্পতিবার পত্নীতলা থানায় রফিকুল ইসলাম আলম, ইউসুফসহ অজ্ঞাতনামা আরো ৮/১০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

পত্নীতলা বনবিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার গোপীনগর মৌজায় বনবিভাগের প্রায় সাড়ে ৭একর জায়গা গোপীনগর গ্রামের রফিকুল ইসলাম আলম অবৈধভাবে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিল। গত বছর বনবিভাগ অবৈধ দখলদার উচ্ছেদ করে উক্ত জমি নিজেদের দখলে নেয় এবং পুরো জায়গায় ৪ হাজার আকাশমনি গাছের চারা রোপণ করে। গাছের দেখভাল করার জন্য ৮জন স্থানীয় বাসিন্দাকে উপকারভোগি হিসাবে নিয়োগ করা হয়। গত বুধবার রাতে দুস্কৃতকারীরা জমিতে থাকা সকল গাছ কর্তন করে।

এ বিষয়ে বনবিট কর্মকর্তা দুলাল হোসেন জানান, জমিতে রফিকুল ইসলাম আলমের লাগানো কিছু আম গাছ ছিল যেগুলো কর্তন করা হয়নি। শুধুমাত্র বনবিভাগের লাগানো আকাশমনি গাছগুলোই কর্তন করা হয়েছে। এ ঘটনায় রফিকুল ইসলাম আলম, ইউসুফসহ আরো অজ্ঞাতনামা ৮/১০জনকে আসামী করে পত্নীতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে উপকারভোগি আব্দুর রহমান ও তাঁর জামাই মামুন জানান, বুধবার রাতে রফিকুল ইসলাম আলমকে তাঁরা জানালা দিয়ে লোকবলসহ গাছ কাটতে দেখেছেন। কিন্তু ভয়ে তাঁরা প্রতিবাদ করার সাহস পাননি।

এ বিষয়ে পত্নীতলা থানা অফিসার ইনচার্জ পরিমল চক্রবর্তী জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে গাছ কাটার সত্যতা পাওয়া গেছে।

অভিযুক্ত রফিকুল ইসলাম আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বনবিভাগের কাছ কাটার কথা অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসানোর ষড়যন্ত্র করা হচ্ছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর