সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১৫০

নিয়ামতপুরে খালে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তি নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

নওগাঁর নিয়ামতপুরে খালে মাছ ধরতে গিয়ে আমিনুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তি নিখোঁজ হয়েছে। নিখোঁজ আমিনুল উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের বদলপুর গ্রামের মৃত আব্দুর রহমান ওরফে ফকির মন্ডলের ছেলে।

সরেজমিনে ওই গ্রামে গিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আমিনুল ইসলাম মাছ ধরার জন্য জাল নিয়ে পার্শ্ববর্তী শালডাঙ্গা খাড়ির ক্রস ড্রাম এলাকায় যান। এরপর হতে অদ্যবদি সেখান থেকে সে আর বাসায় ফিরে আসেনি এবং কোথাও তাকে খুঁজেও পাওয়া যায়নি।

আমিনুল নিখোঁজ হওয়ায় গ্রামের তার আত্মীয় স্বজনরা সারাদিন খালের বিভিন্ন জায়গায় খোঁজার পরেও তাকে না পেয়েদু:চিন্তায় পড়েন। কিন্তু আমিনুল যে স্থানে মাছ ধরার জন্য জাল দড়ি নিয়ে গিয়েছিল সে স্থানে হতে তার মাছ রাখার খলই ও বিড়ির প্যাকেট পাওয়া গিয়েছে। ঘটনার প্রেক্ষিতে শুক্রবার একদল ডুবুরী এসে তাকে উদ্ধার অভিযান চালিয়েও ব্যর্থ হয়েছে তবে তারা শুধুমাত্র পানিতে একটি খুঁটির সাথে আটকে থাকা তার জালটি উদ্ধার করতে পেরেছে।

আমিনুল ইসলামের ছোট ভাই মনিরুল ইসলাম বলেন, আমার ভাই আমিনুল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় জাল নিয়ে শালডাঙ্গা খালের ক্রস ড্রামের পার্শ্বে মাছ মারতে যায়। এর ঘন্টা খানেক পর সকাল সাড়ে ৮টার দিকে আমিও আমার গ্রামের অন্য একজনকে সাথে নিয়ে ওই এলাকার জমিতে গেলে গ্রামের অপর এক ব্যক্তি আমাদেরকে বলে যে, এখানে খালে তোমার ভাই মাছ ধরছিল কিছুক্ষন পর তাকে আর দেখতে পাওয়া যাইনি। এখানে শুধু তার মাছ ধরার কিছু জিনিসপত্র পড়ে রয়েছে, এ সংবাদ শুনে আমরা সাথে সাথে আমার ভাইকে বিভিন্ন জায়গায় খুঁজতে শুরু করি। বেশ কিছুক্ষন খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে থানায় সংবাদ দেই।

সংবাদ পেয়ে থানা পুলিশ ওফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থলে এসে দেখে যায়। নিরুপায় হয়ে পরের দিন শুক্রবার (আজ) ডুবুরী দলাকে সংবাদ জানালে একদল ডুবুরীর উদ্ধার কর্মী ঘটনা স্থলে এসে সেখানে পানির নিচে অভিযান চালিয়ে সেখান থেকে শুধু তার জালটি উদ্ধার করতে সক্ষম হয়েছেন। হয়ত আমার ভাইয়ের জালের দড়ি ছিঁড়ে যাওয়ায় সে জাল তুলতে খালে নেমে আর উঠতে পরেনি।

এ বিষয়ে ডিষ্ট্রিক স্পেশাল ব্রাঞ্চের (ডিএসবি) সিদ্দিকুর রহমান ও উপজেলা একদল সাংবাদিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা ও অফিসার ইনচার্জ শািমসুল আলম শাহ নিখোঁজ আমিনুল ইসলামকে খুঁজতে ডুবুরী দলকে ঘটনা স্থলে আনার ব্যপারে সহযোগিতা করেন। খালে অত্যাধিক জলসরোত থাকায় আমিনুল হয়তো তলিয়ে ভাটির দিকে অনেক দুরে কোথাও চলে যেতে পারে বলে অনেকেই ধারণা করছে। তবে এ বিষয়ে নিয়ামতপুরথানায় একটি সাধারণ ডায়রি দায়ের হয়েছে বলে ওসি শামসুল আলম শাহ জানিয়েছেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর