মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৪৬

নিয়ামতপুরে কর্মহীন ৪ হাজার পরিবারে খাদ্যমন্ত্রীর ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

 

গণপ্রজাতন্ত্রী বংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির ব্যক্তিগত তহবিল হতে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের বাড়িতে বাড়ীতে খাবার পৌছে দিচ্ছেন নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের দলীয় নেতা-কর্মীরা।

উপজেলার ৮টি ইউনিয়নে প্রতিটি ইউনিয়নে ৫শ পরিবারকে খাদ্যমন্ত্রীর এ খাদ্য সহায়তা তুলে দিচ্ছেন। গত শুক্রবার বেলা ৮টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে প্রতিটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামীলীগের দায়িত্ব প্রাপ্ত নেতা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদের নিকট হতে বুঝে নেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ ছাড়াও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক সরকার কামাল হোসেন, সহ-দপ্তর সম্পাদক দাউদ মারান্ডি, চন্দননগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকসেদ আলী, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান ওবাইদুল হক, সাধারণ সম্পাদক উৎপল কুমার পিন্টু, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নইম, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম, পাড়ইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশীদ মামুন, সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক।

 

মাননীয় খাদ্যমন্ত্রীর নির্দেশে তাঁর ব্যক্তিগত তহবিল হতে ৪ হাজার কর্মহীন দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে, প্রতিটি গ্রামের কর্মহীন দরিদ্র শ্রমিক, কুলির বাড়ী বাড়ী গিয়ে চাল-ডাল-আলু, লবন, সাবান বিতরণ করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ বলেন, ক্ষুদ্র ব্যবসায়ী, কুলি, শ্রমিক-দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়াতে আমাদের রাজনৈতক অভিভাবক নিয়ামতপুর, পোরশা, সাপাহারের উন্নয়নের রূপকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের ব্যক্তিগত তহবিল হতে এ খাদ্য সহায়তা।

আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে একজন থেকে আরেক জন কমপক্ষে ৩ফিট দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করি। উপজেলার ৮টি ইউনিয়ন প্রতিটি ইউনিয়নে ৫শ পরিবার মোট ৪ হাজার পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, ১কেজি লবণ, ১টি সাবান ও করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ সকলকে পরিস্কার পরি”ছন্ন ও বাড়ীতে থাকার আহবান জানান।

স/মা

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর