শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১৪১

নির্বাচনের সময় দায়িত্ব পালন অনেক চ্যালেঞ্জের- নওগাঁয় কবিতা খানম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আমাদের দেশে নির্বাচনের সময় দায়িত্ব পালন করা অনেক চ্যালেঞ্জের বিষয়। আমাদের দেশে নির্বাচনের দিনে কিন্তু সব সময় উত্তেজনা থাকে এবং এটা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিছু ব্যক্তির অনুপ্রবেশে  নির্বাচনের পরিবেশটা বিঘ্নিত হওয়ার সম্ভবনা থাকে।

সোমবার বিকেলে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা নির্বাচন অফিসের আয়োজনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনরত প্রিজাইডিং অফিসার মাজেদুল ইসলাম এর আকস্মিক মৃত্যু জনিত কারণে আর্থিক সহয়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন তিনি।

কবিতা খানম বলেন, অনেক প্রিজাইডিং অফিসার দায়িত্ব পাবার পর রিকুষ্টে করে থাকে আমাদের নির্বাচনী দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হোক। আবার অনেকে আছেন সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেন। কিন্তু সবার প্রেক্ষাপটটা এমন থাকে অনেক সময় তারা উর্দ্ধে উঠতে পারে না। আমাদের নোটিশে যখন আসে এ ধরনের কোন পরিস্থিতি হওয়ার সম্ভবনা হচ্ছে বা কারো দ্বারাই প্রভাবিত হওয়ার বা কোন ভাবে আক্রান্ত হওয়ার সম্ভবনা তৈরী হচ্ছে সঙ্গে সঙ্গে আমরা আইনগত সাপোর্ট দেওয়ার জন্য প্রশাসনকে বলে দেয়া হয় যাতে কোন কিছু না ঘটে। 

তিনি আরও বলেন বাংলাদেশ ইতিহাসে এটাই প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকালে মৃত্যুবরণ করা কোন কর্মকর্তার পরিবারকে আর্থিক সহয়তা প্রদান করা হচ্ছে। একটি পরিবারের উপার্জনক্ষম কোন ব্যক্তি যদি মৃত্যুবরণ করে তাহলে ওই পরিবারের সকল সদস্যকে শেষ জীবন পর্যন্ত সংগ্রাম করে যেতে হয়। তাই আর্থিক সহায়তা একটি পরিবারের সকল সমস্যার সমাধান করতে পারে তাই আমরা এ পদক্ষেপ নিয়েছি।

জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান প্রমুখ বক্তব্য দেন। পরে প্রধান অতিথি নির্বাচনে দায়িত্ব পালনকালে মৃত্যুবরণ করা মাজেদুল ইসলামের পরিবারের হাতে ১০লক্ষ টাকার চেক প্রদান করেন।

উল্লেখ্য মাজেদুল ইসলাম মহাদেবপুর উপজেলার এনায়েতপুর ইউনিয়নের খাঁপুর হাজী ধনেজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন চলাকালে তিনি মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের পাঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব পালনকালে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পড়ে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স/নু

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর