ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৫১

নিজের চাহিদা পূরণ করে বিদেশেও মাছ রপ্তানি করা হচ্ছে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, মাছ উৎপাদন করে নিজের চাহিদা পূরণ করে বিদেশেও রপ্তানি করা হচ্ছে। জাতীয় জিডিপিতে একটি অংশ আসে মৎস্য সেক্টর থেকে। বিশ্বে ইলিশ মাছের উৎপাদনে বাংলাদেশের অবস্থান প্রথম এবং সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে ইলিশের উৎপাদন দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। 

গত শনিবার দুপুরে খুলনার গল্লামারী মৎস্যবীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে উপকূলীয় এলাকায় মাছ ও চিংড়ি সম্পদের উন্নয়নে করণীয় বিষয়ক নাগরিক সংলাপে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নিরাপদ ও মানসম্মত চিংড়িসহ সব মাছের উৎপাদন বাড়াতে হবে। বাংলাদেশে চিংড়ি চাষের উপযোগী পরিবেশ রয়েছে। ইতোমধ্যে দেশ-বিদেশে মাছে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে দেশ। 

খুলনা মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক রণজিৎ কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৎস্য পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ দপ্তরের উপ-পরিচালক প্রীতিষ কুমার মল্লিক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনার সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক সরোজ কুমার মিস্ত্রী। 

সংলাপে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও যশোর জেলার জেলা মৎস্য কর্মকর্তা, সিনিয়র সহকারী পরিচালক, সহকারী পরিচালক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, সহকারী মৎস্য কর্মকর্তা, মৎস্যচাষি, মৎস্যজীবী, চিংড়িচাষি, আড়তদার, ডিপো মালিক ও বিক্রেতা প্রতিনিধিসহ প্রায় ২০০ জন অংশ নেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর