সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

নওগাঁ দর্পন
১৬

নিজেদের মুখ খোলা রেখেই মাস্ক বিতরণে ব্যস্ত বিএনপি!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের প্রকোপ এড়াতে সকল ধরণের জনসমাগম এড়িয়ে চলার রাষ্ট্রীয় ঘোষণা থাকলেও ফেনীতে দলবল নিয়ে মাস্ক বিতরণ করতে গিয়ে বিএনপি নেতারা ঘটিয়ে বসেছেন আরেক বিপত্তি। দলের নেতাকর্মীদের যারা মাস্ক বিতরণ করছেন তাদের মুখেই ছিল না কোনো মাস্ক।

মাস্ক বিতরণ শেষে তাদের অনেক নেতাকর্মী তাদের ফেসবুক আইডিতে ছবি পোস্ট হলে সেখানে কমেন্ট করে দল এবং দলের বাইরের বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের বিভিন্ন রকম মন্তব্য করতে দেখা যায়। বিএনপির এমন কাণ্ডে ফেনীতে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে ট্রাংক রোডে প্রেসক্লাব ভবনের সামনে বড় বাজারের বিভিন্ন সড়কে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করে দলটির জেলা পর্যায়ের শীর্ষ নেতারা।

দলের শীর্ষ পর্যায়ে জেলা নেতাদের উপস্থিতিতে এমন কর্মকাণ্ডের সমালোচনা শুনতে বেশি দূর যেতে হয়নি। নিজেদের দলের মধ্যে থেকেই শুরু হয়েছে তীব্র সমালোচনা। সাবেক সাংসদ ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহারের নেতৃত্বে কার্যক্রমে অংশ নিয়েছিল সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ম আহবায়ক এম এ খালেক, গাজী হাবিবুল্লাহ মানিক, আনোয়ার হোসেন পাটোয়ারীসহ দলটির অন্যান্য সহযোগী সংগঠনের কয়েকশ নেতা-কর্মীরা।
 
ফেনী জেলা বিএনপির পদ-বঞ্চিত নেতা মনোয়ার হোসেন দুলাল তার ফেসবুকের ওয়ালে লিখেছেন, আসলেই এইটা সচেতন হওয়ার প্রচার না, ফেসবুক প্রচার। যারা মাস্ক লাগাছে তাদের মুখে মাস্ক কই...? রাজনৈতিক আবুলদের কাজ কারবার এমনই হয়, কথায় আছে না। আগে নিজে সচেতন হই, তারপর অপরকে সচেতন করি’। তার এ মন্তব্যে বিরূপ সমালোচনার স্বীকার হয় ফেনী জেলা বিএনপি। শুধু দলে নয়, দলের বাইরেও এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

দলের অনেক নেতাকর্মীরা নাম প্রকাশ না করার শর্তে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে বলেন, বিগত সময়ে বর্তমান সরকারের বিরুদ্ধে ঘোষিত বিএনপির আন্দোলন সংগ্রামের নানান কর্মসূচি চলাকালে সাবেক সাংসদ ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপিকে নিজ এলাকায় পাওয়া যায়নি। ইদানীং ঝুঁকি নেই এমন কিছু কর্মকাণ্ডে তাকে দেখা যায়।

অন্যদিকে, জেলা বিএনপির নেতারা বলেন, বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে ফেনীতে মাস্ক বিতরণ করেছে তারা। তাতে ফটোসেশনের সময় কেউ হয়তো মাস্ক পরা ছিল না। তবে বেশিরভাগ সময়ই তারা সবাই মাস্ক পরা ছিল।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর