রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১০০

না ফেরার দেশে নওগাঁর হার্টে ফুটো শিশু  আব্দুল হাদী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

নওগাঁর বদলগাছীতে হার্ট এ ফুটো নিয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন অবুঝ শিশু আব্দুল হাদী। মৃত্যুর কাছে হার মানতে হলো শিশুটিকে। উপজেলার উত্তর রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খোরশেদ আলম হান্নানের ঘর আলোকিত করে গত বছর জন্ম নেয় আব্দুল হাদী।

জন্ম পর অবুঝ শিশুটির হার্ট এ ফুটো ধরা পড়ে। অসুস্থ শিশু জন্ম দেওয়ার অপরাধে শিশু টির মা কে বাড়ি ছাড়া করে পাষন্ড খোরশেদ আলম। সামাজিক যোগাযোগ মাধ্যম সুত্রে জানাযায়, শিশুটির পিতা স্কুল শিক্ষক খোরশেদ আলম হান্নানের অবহেলার কারনে শিশুটি মারা গেলেন এমন টা ধারনা করছেন শিশুর স্বজনরা।

জন্মগত ভাল্ব (হার্ট-Heart )ফুটো, চেম্বার ব্লক...হওয়ায় জন্মের পর থেকে সন্তানের খোঁজ রাখেননি স্কুল শিক্ষক বাবা। শিশুটি বগুড়া শজিমেক হাসপাতালে ২য় তলার হৃদরোগ বিভাগে মৃত্যুর প্রহর গুনছিল। টাকার অভাবে ব্যায় বহুল এ চিকিৎসা করাতে পারছেন না সন্তানের মা।

ডাক্তার বলেছেন দ্রুত ভালো কোথাও অপারেশন করলে বেঁচে যেতে শিশুটি। কিন্তু শিশুর পিতার নিরব ভূমিকা পালনের কারনে উন্নত চিকিৎসা করাতে বেকায়দায় পড়ে যান শিশু মা। অবশেষে শত গুঞ্জন অপেক্ষা করে না ফেরার দেশে চলে যেতে হলো দেড় বছর বয়সের এই অবুঝ শিশু আব্দুল হাদীকে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর