রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
৮৪

নতুন মাইলফলকের সামনে রশিদ খান

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন রশিদ খান। আফগানিস্তানের এ তারকা লেগ স্পিনার বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টও নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন।

বৃহস্পতিবার চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট সিরিজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই টেস্টে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে রশিদ খানের। এই ম্যাচে নেতৃত্ব দেয়ার মধ্য দিয়ে জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক তাতেন্ডা তাইবুকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে রশিদ খান।

২০০৪ সালে মাত্র ২০ বছর ৩৫৮ দিন বয়সে সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল তাতেন্ডা তাইবুর। তার সেই রেকর্ড অক্ষত ছিল ১৫ বছর ধরে। বৃহস্পতিবার ২০ বছর ৩৫০ দিন বয়সে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে রশিদ খানের।

সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে রেকর্ড গড়তে যাওয়া রশিদ খান বলেছেন, ‘নতুন ভূমিকায় দলে আমি আমার সেরাটা উজার করে দেব। ইতিবাচক মনোভাব নিয়ে খেলাটাকে উপভোগ করার চেষ্টা করব।’

সদ্য শেষ হওয়া ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি আফগানিস্তান। গ্রুপ পর্বে নয় ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি আফগানরা। যে কারণে গুলবাদিন নাইবকে অধিনায়কদে সরিয়ে দেয় আফগান ক্রিকেট বোর্ড। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় রশিদ খানকে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর