শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩৬০

নতুন চুল গজাতে পেয়ারা পাতার জাদুকরী গুণ

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

পেয়ারা পাতার বহুবিধ গুণের কথাই আমরা ছোটকাল থেকে শুনে আসছি। কিন্তু পেয়ারা পাতা চুল পড়া বন্ধ করতে পারে এমনটি কী কখনো শুনেছি। হ্যা পেয়েরা পাতা শুধু চুল পড়া বন্ধই করে না একই সঙ্গে নতুন চুল গজাতেও সাহায্য করে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সৌন্দর্য বিশেষজ্ঞরা ‘পেয়ারা পাতা’ নিয়ে গবেষণা চালিয়ে এমনই তথ্য পেয়েছেন। শুধু সৌন্দর্য বিশেষজ্ঞরা না, আয়ূর্বেদিক চিকিৎসকরাও একথা স্বীকার করেছেন।

চিকিৎসকরা বলেন, পেয়ারার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি ৷ যা চুলের গোড়া শক্ত করতে দারুণ কাজে দেয় ৷ তবে নতুন চুল গজাতে দারুণ উপকারী পেয়ারা পাতা ৷

চিকিৎসকরা বলছেন, পেয়ারা খান৷ বরং চুলের ক্ষেত্রে কাজে লাগান পেয়ারা পাতা।

নতুন চুল গজাতে যেভাবে ব্যবহার করবেন পেয়ার পাতা: একটি পাত্রে পানি নিয়ে তাতে বেশ কয়েকটা পেয়ারা পাতা দিন। ২০ মিনিট ধরে ওই পানি ফুটিয়ে নিন ৷ পানি ফুটে গেলে পেয়ারা পাতার কাৎ তৈরি হবে ৷ ঠাণ্ডা করে তা চুলে ও স্কাল্পে লাগিয়ে নিন ৷ দুই থেকে তিন ঘণ্টা মাথায় রাখুন ৷ রাতে ঘুমোতে যাওয়ার আগে পেয়ারার কাৎ মাথায় মাখলে কার্যকরী ফল পাওয়া যাবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর