শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন

নজর কাড়ছে আওয়ামী লীগের সম্মেলনের সভামঞ্চ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২১ ডিসেম্বর। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের এই সম্মেলনের সভামঞ্চে নজরকাড়া সাজসজ্জা ও আলোর ঝলকানি থাকবে বলে জানা গেছে। তাই এই সম্মেলন নিয়ে দলীয় নেতাকর্মীদের আগ্রহের শেষ নেই।

এরই মধ্যে সভামঞ্চটির একটি ছবি পাওয়া গেছে। সেখানে দেখা গেছে, বহমান পদ্মার বুকে ৪০টি থামের ওপর দাঁড়িয়ে স্বপ্নের পদ্মা সেতু। পদ্মা সেতুর নিচে বিশাল জলরাশিতে ঘুরে বেড়াচ্ছে ছোট ছোট নৌকা। একটি ছোট জাহাজও ভাসছে। একপাশে চরে কাশবন দেখা যাচ্ছে।

বিশালাকার এক পাল তোলা নৌকাও ভাসছে নিজের গতিতে। পদ্মা সেতুর ওপরে বিশালাকৃতির দলীয় প্রতীক নৌকা। জাতীয় স্মৃতিসৌধের প্রতিকৃতি ধারণ করেছে নৌকাটি। নৌকাটির মাঝে বড় করে লেখা- ২১তম জাতীয় সম্মেলন-২০১৯।

স্মৃতিসৌধের প্রতিকৃতির পেছনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বিশাল ছবি। সবার ওপরে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ তার অস্তিত্ব জানান দিচ্ছে। ছবিটির ডানে জাতীয় চার নেতা ও বাম পাশে বাংলাদেশের ইতিহাসের অবিস্মরণীয় চার নেতার ছবি রয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৭ মার্চ থেকে পালিত হবে মুজিববর্ষ। এর আগে ১০ জানুয়ারি থেকে শুরু হবে মুজিববর্ষের কাউন্টডাউন। আর মুজিববর্ষকে সামনে রেখে নজরকাড়া ২১তম সম্মেলন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর