শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১১৯৬

নওগাঁ ৬ আসনঃ এগিয়ে মো: ইসরাফিল আলম, দলীয় কোন্দলে আলমগীর কবির

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

       

দেশের উত্তর জনপদের সীমান্ত ঘেষা নওগাঁর রাণীনগর-আত্রাই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই আসনে আওয়ামী লীগ-বিএনপি মাঠ পর্যায়ে নিজদের গ্রহনযোগ্যতা মজবুদ করে তৈরির জন্য কেন্দ্রীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন দুই দলেরই নেতা কর্মীরা।  

আওয়ামীলীগ থেকে বর্তমান সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: ইসরাফিল আলম ইতিমধ্যেই মনোনয়ন নিশ্চিত করেছেন এদিকে বিএনপি থেকে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, জেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক আমিনুল হক বেলাল মনোনয়ন প্রত্যাশী হিসেবে কাজ করেছেন।

২০০৮ইং সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে আনোয়ার হোসেন বুলু মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ইসরাফিল আলমের সাথে প্রতিদ্বন্দিতায় পরাজিত হয়। তার পরাজয়ের মাধ্যমে প্রায় সাড়ে তিন দশক পর বিএনপি’র ঘাঁটি হিসেবে পরিচিত এই আসনটি আওয়ামী লীগের দখলে চলে যায়। ২০১৪ ইং সালের ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় আওয়ামী লীগের প্রার্থী ইসরাফিল আলম দ্বিতীয় বারের মত নির্বাচিত হন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসরাফিল আলম আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হয়ে এই আসনে নৌকা প্রতীক’কে আবারো বিজয়ী করবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।  

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এক সময়ের রক্তাক্ত জনপদ হিসেবে খ্যাত নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সর্বস্তরের মানুষের জান-মালের নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্য ও এলাকার রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট সহ ব্যাপক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের কথা এলাকার মানুষ এখনো ভুলে যায়নি তারা উন্নয়নের ধারা অব্যহত রাখার জন্য আবারো আওয়ামী লীগের পাশেই থাকতে চায়।  

 

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর