ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২০০

নওগাঁ শিল্পকলা একাডেমী মঞ্চে বাউলমেলা অনুষ্ঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯  

নওগাঁয় বাউলমেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে এই মেলা অনুষ্ঠিত হয়। নওগাঁ জেলা শিল্পকলা একাডেমী  আয়োজিত এই বাউল মেলায় অংশগ্রহন করে নওগাঁ বাউল নামের একটি সংগীত সংগঠন। 

অনুষ্ঠানের প্রথম পর্বে আয়োজিত এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নওগাঁ বাউলের সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফুল হক চেীধুরী আরব। এ সময় বাউল সম্রাট সাঁইজি লালন ফকিরের জীবনের নানা দিক এবং তাঁর আধ্যাত্মিকতাবাদ নিয়ে আলোচনা করেন সাবেক এমপি ওহিদুর রহমান, লালনের একান্ত অনুসারী কুষ্টিয়া’র বিনোদ শাহ ফকির, পত্নীতলার মোঃ গোলাম কিবরিয়া এবং নওগাঁ’র হযরত শাহ সুফি আব্দুর রাজ্জাক আল চিশতি নিজামী।

এ অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ কায়েস উদ্দিন উপস্থিত ছিলেন। 

দ্বিতীয় পর্বে বাউল সংগীত পরিবেশন করেন মোঃ হাবিবুর রহমান, মোঃ আব্দুস সাত্তার, আব্দুল্লাহ আল মামুন, রিক্তা, আর টি রিজভী, এনামুল হক, রবি দেওয়ান, মোঃ সেলিম, মোঃ মশিউর রহমান, সঞ্জয় কুমার, মইনুল ইসলাম, আব্দুর রাজ্জাক, শাহিন, সেতু, কবরী দেওয়ান এবং মোঃ কায়েস উদ্দিন। 

গভীর রাত পর্যন্ত বিপুল সংখ্যক দর্শক শ্রোতা এসব সংগীত মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেন। 

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর