ব্রেকিং:
সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী নারীদের স্বাস্থ্যসেবা প্রদান রাণীনগরে বাড়ছে নদীর পানি, বেড়িবাঁধ নিয়ে আতঙ্ক ! বদলগাছীতে প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি পেলেন ১৫ আদিবাসী আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী ও ১০ জুয়াড়ি আটক ধামইরহাটে আউস প্রনোদনায় অনিয়মের অভিযোগ নওগাঁয় মৃত্যুর ৮দিন পর রিপোর্ট পজেটিভ, নতুন শনাক্ত ১৮ মান্দায় ফেনসিডিলসহ আটক ২ ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১

সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২১ ১৪২৭   ১৪ জ্বিলকদ ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী নারীদের স্বাস্থ্যসেবা প্রদান রাণীনগরে বাড়ছে নদীর পানি, বেড়িবাঁধ নিয়ে আতঙ্ক ! বদলগাছীতে প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি পেলেন ১৫ আদিবাসী আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী ও ১০ জুয়াড়ি আটক ধামইরহাটে আউস প্রনোদনায় অনিয়মের অভিযোগ নওগাঁয় মৃত্যুর ৮দিন পর রিপোর্ট পজেটিভ, নতুন শনাক্ত ১৮ মান্দায় ফেনসিডিলসহ আটক ২ ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
২৫২

নওগাঁয় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

নওগাঁর পত্নীতলায় সুরাইয়া পারভীন (৩৪) নামে এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। পা ধরে অনুনয় বিনয় ও বহু কান্নাকাটি করার পরও অমানুসিক নির্যাতন থেকে রক্ষা পায়নি ওই গৃহবধু। পশুর মতো হাত-পা বেঁধে সারা শরীরে নির্মম নির্যাতন চালানো হয়।

যা ১৪’শ বছর আগের আরবের আইয়ামে জাহেলিয়াতকেও হারমানিয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার পত্নীতলা উপজেলার বাদ পুইয়া গ্রামে। পাষন্ড স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনের শিকার গৃহবধু সুরাইয়া পারভীন এখন মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১০ সালে পত্নীতলা উপজেলার বাদ পুইয়া গ্রামের মকবুল হোসেনের (৩৬) সঙ্গে পাশের মহাদেবপুর উপজেলা সদরের স্কুল পাড়া এলাকার আব্দুর রহিমের মেয়ে সুরাইয়া পারভীনের (৩৪) পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী যৌতুকের দাবিতে স্ত্রীকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। বাবার পক্ষে যৌতুকের টাকা দেয়া সম্ভব নয় বলে জানিয়ে দেয়া হলে নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়।

এ ব্যাপারে স্থানীয়ভাবে একাধীকবার গ্রাম্য শালিসহয়েছে। তবুও থমেনি নির্যাতন। পরে নির্যাতন সইতে না পেরে ২০১৮ সালে বাবার বাড়ি ফিরে আসতে হয় সুরাইয়া পারভীনকে।

নির্যাতিত গৃহবধুর মা আছিয়া খাতুন জানান, সেসময় জামাতাকে যৌতুক হিসেবে নগদ একলাখ টাকা, স্বর্ণালংকার, খাট, আলমিরাসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল যৌতুক দেয়া হয়।

মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গৃহবধু সুরাইয়া পারভীন জানান, ‘বিয়ের পর থেকেই কখনো নগদ টকা, কখনো মোটরসাইকেল, কখনো মোবাইল ফোন বাবার বাড়ি থেকে এনে দেয়ার জন্য বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলো। গত ৫ জুন বুধবার বিকেলে নির্যাতন না করার প্রতিশ্রুতি দিয়ে বাবার বাড়ি থেকে আমার স্বামী আমাকে তার বাড়িতে নিয়ে যায়। ওইদিন রাত থেকে শুরু হয় আবারো যৌতুকের দাবিতে মারপিট। দাবিকৃত যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে আমার স্বামী মকবুল হোসেন (৩৬) ও তার দুই ভাই নজরুল কবীর (৩২) এবং বেলাল হোসেন(৩০) রাতে আমার মুখ কাপড় দিয়ে বাঁধে। এরপর সারা রাতভর চালানো হয় মধ্যযুগীয় কায়দায় শারীরিক নির্যাতন। সারা শরীরে কিল-ঘুষিসহ লাঠি দিয়ে পেটানো হয়। এ সময় আর্তচিৎকারে কেউ উদ্ধারে এগিয়ে আসেনি।

পরদিন ৬ জুন বৃহস্পতিবার আমাকে ঘড়ে আটক রাখা হয়। যৌতুকের টাকার জন্য নির্যাতন করে ঘরে আটকে রাখার বিষয়টি ওইদিন আমার ছোট মাকে জানালে পরিবারের সদস্যরা পত্নীতলা থানা পুলিশের সহযোগিতায় আমাকে উদ্ধার করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।’

এ বিষয়ে অভিযুক্ত মকবুল হোসেনের বক্তব্য গ্রহনের জন্য বিভিন্ন মাধ্যমে একাধীকবার যোগাযোগের চেস্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নির্যাতিতার ছোট বোন নাবিয়া সুলতানা জানান, ‘খবর পেয়ে তাৎক্ষনিক আমি স্থানীয় সাংবাদিক বরুন মজুমদরকে সাথে নিয়ে ওই বাড়িতে যাওয়ার পর ভগ্নিপতি ও তার স্বজনরা আমাদের গালাগাল করে এবং মারধর করার জন্য উদ্যত্ত হয়। এরপর থানায় জানালে পুলিশ ওই বাড়িতে গিয়ে গুরুতর আহত অবস্থায় সুরাইয়া পারভীনকে উদ্ধার করেন। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকার সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আখতারুজ্জামান আলাল জানান, ‘গুরুতর আহত অবস্থায় ওই গৃহবধুকে তার স্বজনরা হাসপাতালে ভর্তি করে। তার শরীরে মারপিটের চিহৃ রয়েছে।’

এ ব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল চক্রবর্তী জানান, ‘খবর পেয়ে ওই গৃবধুকে উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পওয়া যায়নি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন হবে।’

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর