সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

নওগাঁ দর্পন
২০

নওগাঁয় নতুন করে হোম কোয়ারেনটিনে ৩৮ জন, মোট ৯২২ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নওগাঁ জেলার ১১টি উপজেলার মধ্যে গত ২৪ঘন্টায় ৮টি উপজেলায় নতুন করে ৩৮ জনকে হোম কোয়ারেনটিনে পাঠানা হয়েছে। এই ২৪ ঘন্টায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ১০টি উপজেলা থেকে মোট ৯১ জনকে হোম কোয়ারেনটিন থেকে মুক্ত করে দেয়া হয়েছে। 

নওগাঁর সিভিল সার্জনের দপ্তরে স্থাপিত কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক নতুন করে হোম কোয়ারেনটিনে পাঠানোর সংখ্যা হচ্ছে রানীনগর উপজেলায় ১০জন, আত্রাই উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ৮ জন, নিয়ামতপুর উপজেলায় ৬জন, সাপাহার উপজেলায় ১ জন এবং পোরশা উপজেলায় ৬ জন। 

মঙ্গলবার সকাল ১০টা থেকে বুধবার সকাল ১০ পর্যন্ত সময়ে এই নতুন ৩৮জনকে হোম কোয়ারেনটিনে পাঠানো হয়েছে। এই সময়ে হোম কোয়রেনটিন থেকে ছাড়পত্র পেয়েছেন নওগাঁ সদর উপজেলায় ১৫ জন, রানীনগর উপজেলায় ৯ জন, আত্রাই উপজেলায় ৯ জন, মহাদেবপুর উপজেলায় ১৭ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ১৫ জন, পত্নীতলা উপজেলায় ৯ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৬ জন এবং পোরশা উপজেলায় ১ জন।

কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে এ পর্যন্ত মোট ১ হাজার ৩শ ১২জনকে হোম কোয়ারেনটিনে পাঠানো হয়েছিল। এই সময় পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে  ছাড়পত্র   পেয়েছেন   ৩৯০   জন।   বর্তমানে হোমে কোয়ারেনটিন-এ রয়েছেন ৯২২ জন। 

এদিকে নওগাঁ’র সিভিল সার্জন ডাঃ আঃ মঃ আখতারুজ্জামান জামান জানিয়েছেন, করোনা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা এবং সেবাপ্রদানের   জন্য   চিকিৎসক   ও   নার্সদের   ব্যক্তিগত   নিরাপত্তার   জন্য বিভিন্ন সরঞ্জাম   সরবরাহ এসেছে।  এসব  সামগ্রীর মধ্যে  রয়েছে পিপিই ৫০ সেট,  ছোট   গ্লোব ১০০ পিচ, মাঝারী গ্লোব ১০০পিচ, বড় গ্লোব ১০০ পিচ, ৫০এমএল হেকসাসোল ১০০ বোতল, মাস্ক ২০০ পিচ, এমওপি ক্যাপ ৫০টি, গাউন ৫০ পিচ, সু-কভার ৫০ পিচ এবং চশমা ৫০টি। এসব সামগ্রী জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতালসহ অন্য ১০টি উপজেলা হাসপাতালে বিতরন করা হয়েছে। 

অপরদিকে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন নওগাঁয় সেনা বাহিনীর প্রয়োজনীয় টীম এসেছে। সেনা সদস্যদের সাথে জেলা প্রশাসনের বৈঠক ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। সাধারন মানুষের মধ্যে সামাজিক দুরত্ব নিশ্চিতসহ করোনা প্রতিরোধে যা যা করনীয় তা প্রশাসনের সাথে সার্বিক সহযোগিতা প্রদান করবে সেনাবাহিনী।

স/সা

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর