ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
৩৭৪

নওগাঁয় দুস্থদের ৬৯ টন চাল হরিলুট করলো পৌর মেয়র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৯  

নওগাঁ পৌর সভায় ভিজিএফের চাল বিতরণে নানা অনিয়মও আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ঈদ-উপলক্ষে গরীব অসহায় দু:স্থদের মাঝে বিতরণের জন্যসরকারি ভাবে ৬ হাজার ৫শ’ কেজি ভিজিএফের চাল নওগাঁ পৌর সভা বরাদ্দ হয়।

গত শুক্রবার থেকে৬শ’ ২১ জন গরীব অসহায় দু:স্থদের মাঝে জনপ্রতি ১৫ কেজি করে চাল বিতরণ করার নিয়ম থাকলেওপ্রথম থেকে অনিয়ম শুরু করেন নওগাঁ পৌর সভা মেয়র ও কাউন্সিলরগণ। চাল বিতরণ শুরু হওয়ার পরথেকেই অসংখ্য পৌর সভার কার্ডধারীরা চাল না পাওয়াই ও ১৫ কেজি পরিবর্তে ৪/৫ কেজি চালদেওয়ায় তারা ক্ষোভ ও প্রতিবাদ করেন।

নওগাঁ পৌর বাসিরা অভিযোগ করে বলেন, মেয়রের নেতৃত্বে ৯ কাউন্সিলর ও সংরক্ষিত ৩ কাউন্সিলরগণ পৌরবাসিদের সঠিক সেবা না দিয়ে নিজেরালুটপাটে ব্যস্ত রয়েছেন। যার ফলে পৌর বাসিরা তাদের কাঙ্খিত সুযোগ সুবিধা পাচ্ছেন না।

স্থানীয় লোকজন পৌরসভায় এলে মেয়র নজমুল হক সনি ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়েন।ঘটনাটি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান ভুক্তভুগি কার্ড ধারী ওসচেতন মহল। পৌরবাসির অসহায় দু:স্থকার্ডধারীরা অভিযোগ করে বলেন, বিতরণ শুরু থেকেই নওগাঁ পৌরমেয়র নজমুল হক সনি ও তার কাউন্সিলরা বিভিন্ন অনিয়ম করে সিংহ ভাগ ভিজিএফের চাল আত্মসাত করেছেন এর ফলে শুক্রবার সকাল থেকে চাল বিতরণের শেষ দিনেও তারা ধর্ণা দেওয়ার পরওঅনেকে চাল পাননি।

এ বিষয়ে নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনির সঙ্গে ফোনে বার বার চেষ্টাকরেও যোগাযোগ করা সম্ভব হয়নি।নওগাঁ পৌর সভার মেয়রকে না পাওয়া গেলেও তার প্রতিনিধি হিসেবে পৌর ভান্ডার রক্ষক বলেন,মেয়রের ভাগের ১ হাজার ২১টি কার্ডধারীদের মধ্যে কিছু চাল কম দিয়ে বিতরণ করা হচ্ছে।কাউন্সিলরদের বিরুদ্ধে চাল কম দেওয়ার অভিযোগ সম্পর্কে জানেন না বলে তিনি জানান।

বিষয়টি স্থানীযরা জেলা প্রশাসক মোঃ হারুনুর রশীদকে জানালে তিনি তৎক্ষনিক স্থানীয়সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মো: শাহনেওয়াজ কে ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবেদনদাখিল করতে নিদের্শ দেন।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মো: শাহনেওয়াজের সঙ্গে কথা বললে তিনি নওগাঁ পৌর সভায় চাল কম দেওয়া ঘটনাটির আংশিক সত্যতা স্বীকার করে কৌশলে বলেন, পৌর কর্তৃপক্ষকে ১৫ কেজি করে চাল দেওয়ার নির্দেশণা দেওয়া থাকলেও চাল বিতরণে অনিয়ম করাহয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর