শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৯৪

নওগাঁয় কবি বন্দে আলী মিঞা স্মরণে আলোচনা ও আবৃত্তি প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ জুন ২০১৯  

আজ ১৭ জুন কবি বন্দে আরী মিঞার ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে একুশে পরিষদ নওগাঁর আয়োজনে পার-নওগাঁ সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মোস্তাকিনা ফেরদৌসীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন সংগঠনের সহ-সভাপতি রফিকুল দ্দৌলা রাব্বি, রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক এম এম রাসেল, বিদ্যালয়ের সহকারী শিক্ষক উদয় কুমার, লখাইজানি শাখার সাধারণ সম্পাদক আজিজুর রহমান স্বপন, নওগাঁ সরকারি কলেজ শাখার সহ-সভাপতি এমদাদুল হক রনি, সদস্য সুমন কুমার প্রমুখ।

পরে আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক বিভাগে (৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত) প্রথম: মিফতাহুল জেনান, দ্বিতীয়: জান্নাতুল ফেরদৌসী এবং তৃতীয় সুমাইয়া আক্তার। খ-বিভাগে (নবম ও দশম শ্রেণিরজন্য) প্রথম: চৈতি রানী সাহা, দ্বিতীয়: বর্ষা রানী মহন্ত এবং তৃতীয় নদী দেবনাথ।

পরে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। আলোচনা সভার শুরুতে কবির আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় কবির প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর