বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
১১৩

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির বাড়ি লাগানো হবে স্টিকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়িতে স্টিকার লাগানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। রোববার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে জেলা কোর কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রশাসক জনাব হারুন-অর-রশীদ।

 এ সময় নওগাঁ জেলার পুলিশ সুপার  আ. মান্নান মিয়া, বিপিএম, বিজিবি, আনসার, বিভিন্ন উপজেলার ইউএনও, সিভিল সার্জন, নওগাঁ সদর হাসপাতালের তত্তাবধায়ক, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত নেন প্রশাসনের কর্মকর্তারা।

সিদ্ধান্তের মধ্যে রয়েছে, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের তদারকির ব্যবস্থা নিশ্চত করবেন উপজেলা প্রশাসন, স্বাস্হ্য বিভাগ, পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যগন ও জনপ্রতিনিধিরা, চায়ের দোকান বন্ধ রাখাসহ সকল প্রকার পাবলিক গ্যাদারিং বন্ধ রাখা, হোটেল বন্ধ রাখা, কিছু বড় হোটেল খোলা রাখা হলেও সেখানে খাওয়ার ব্যবস্থা থাকবে না, তবে পার্শেল করে বাড়িতে নিয়ে যেয়ে খেতে পারবেন। এনজিওগুলোর কিস্তি এক মাসের জন্য বন্ধ রাখা, হাটসমূহ এক সপ্তাহ বন্ধ থাকবে কিন্তু প্রত্যেকদিন বাজার খোলা রাখার ব্যবস্থা থাকবে। করোনানার জন্য একটি এ্যাম্বুলেন্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। হাটবাজারসহ বিভিন্ন পাবলিক পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এন/কে

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর