রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৩৫

নওগাঁর ২ এমপি, ডিসি ও এসপিসহ শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ৩ মে ২০২০  

করোনা আক্রান্ত সাংসদ শহীদুজ্জামানের সংস্পর্শে আসায় দুই এমপিসহ অন্তত ১০০ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে স্বাস্থ্য বিভাগ। যাদের মধ্যে ছয়জন ভিআইপি। নওগাঁ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কোয়ারেন্টিনে যাওয়া ভিআইপিরা হলেন- নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার, প্রকৌশলী আব্দুল মান্নান ও সিভিল সার্জন আখতারুজ্জামান। তবে এখন পর্যন্ত সবাই সুস্থ্য আছেন। কারো শরীরে অসুস্থতার কোন লক্ষন দেখা যায়নি। তার পরও আলাদা ও নিরাপদে থাকতে বলা হয়েছে তাদের।
 
এছাড়া কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে সাংসদ শহীদুজ্জামান সরকারের নির্বাচনী এলাকা নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) উপজেলা সমূহের উপজেলা নির্বাহী অফিসার, কৃষি অফিসারসহ বেশ কিছু সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা কর্মিকে। দুই এক দিনের মধ্যেই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিয়ারে পাঠানো হবে।

নওগাঁর ডেপুটি সিভল সার্জন ডা: মুঞ্জুর মোরশেদ জানান, করোনা আক্রান্ত সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ২১ এপ্রিল ঢাকা থেকে নওগাঁয় তাঁর নির্বাচনী এলাকায় আসেন। ২৭ তারিখ দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা পরিস্থি মোকাবেলায় করনীয় বিষয়ে একটি জরুরী কনফারেন্সে মিলিত হোন।
 
ওই কনফারেন্সে এমপি ইসরাফিল আলম, এমপি সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার আব্দুল মান্নান ও সিভিল সার্জন আখতারুজ্জামান উপস্থিত ছিলেন। তবে কনফান্সে অংশ নেয়া প্রত্যেকেই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্বে বসেছিলেন। সকলেই মাস্ক পরেছিলেন জানান ডেপুটি সিভিল সার্জন।

এদিকে, শহীদুজ্জামান সরকার নির্বাচনী এলাকায় এসে ধান কাটা মেশিন বিতরণসহ বেশ কয়েকটি স্থানে ত্রান বিতরন করেন। সেই সময় তাঁর সাথে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, অন্যান্য সরকারী কর্মকর্তা, জন প্রতিনিধি ও আওয়ামী লীগের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

তাই তাঁদের সকলকেই ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। হোম কোয়ারেন্টিনে থাকা প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে জানান ডেপুটি সিভিল সার্জন ডা: মুঞ্জুর মোর্শেদ।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর