রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৬৬

নওগাঁর বরেন্দ্র্র অঞ্চলের নাক ফজলী আমের ব্র্যান্ডিং পরিচিতি সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

নওগাঁর বরেন্দ্র অঞ্চলের নাক ফজলী আমের ব্র্যান্ডিং পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে পরিষদ চত্ত্বরে এক আলোচনা সভা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো.সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকার।

আলোচনা শেষে নাক ফজলী আমের প্রচারের ব্র্যান্ডিং সাইন বোর্ড ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামরুজ্জামান ও আমচাষী দেওয়ান আব্দুল হান্নান এর নিকট হস্তান্তর করা হয়। একই অনুষ্ঠানে ১শত ৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে ৫কেজি করে আউশ ধানের বীজ এবং ৩২জন কৃষককে বীজ সংরক্ষণের জন্য ড্রাম বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন থানা আ’লীগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম,উপজেলা প্রকৌশলী মো.আলী হোসেন,ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.জাকিরুল ইসলাম,ইউপি চেয়ারম্যান মো.কামরুজ্জামান,পৌর কাউন্সিলর মুক্তাদিরুল হক মুক্তা,উদ্ভিদ সংক্ষরণ কর্মকর্তা আলেফ উদ্দিন প্রমুখ। উল্লেখ্য নওগাঁর ধামইরহাট,পত্নীতলা,বদলগাছি ও জয়পুরহাট সদর উপজেলায় বর্তমানে ব্যাপকভাবে নাক ফজলী আমের চাষ হচ্ছে। একটি নাক ফজলী আমের ওজন ৩ শত থেকে ৪শত গ্রাম পর্যন্ত। পাতলা চামড়া এবং সরু বিচি যা অন্যান্য আমের চেয়ে আলাদা। মিষ্টতার দিক দিয়ে ন্যাংড়া ও আম্রপালি আমের সমতুল্য। এ আমে কোন আইশ না থাকায় খেতে খুবই সুস্বাদু। আম পাকার পরও শক্তভাব থাকায় সহজেই বাজারজাত করা সম্ভব।

 

স/নু/২৬

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর