বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৫১

ধামইরহাটে ৫৯ হাজার টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

নওগাঁর ধামইরহাটে সামাজিক দূরত্ব বজায় রাখতে ভ্রাম্যমাণ আদালতে ১৩৪ জনের কাছ থেকে ৫৯ হাজার ৫শত ৩০টাকা আদায় করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, মানুষকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে গত ১৫ এপ্রিল নওগাঁ জেলা কে লকডাউন ঘোষনা করা হয়েছে। সেই থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীন মিয়ার নেতৃত্বে ধামইরহাট উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হচ্ছে। গতকাল রবিবার দুপুর পর্যন্ত তিনি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩৪ জন ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৫৯ হাজার ৫শত ৩০ টাকা জরিমানা আদায় করেন।

এসব জরিমানা মোটর সাইকেল আরোহী এবং বিভিন্ন ধরণের দোকানদারের নিকট থেকে আদায় করা হয়। মোটর সাইকেলে একের অধিক আরোহী, ইটভাটা এবং বিভিন্ন ধরণের দোকানে সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণে এ জরিমানা আদায় করা হয়। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শাহীন মিয়া বলেন, করোনা ভাইরাস থেকে জাতিকে রক্ষার জন্য সকাল থেকে রাত পর্যন্ত মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে এবং অযথা ঘর থেকে বের না হয় সে ব্যাপারে সচেতন করা হচ্ছে।

পাশাপাশি যারা আইন অমান্য করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে সার্টিফিকেট পেশকার মো. মেহেদী হাসান ও পুলিশ সদস্যবৃন্দ।

স/র

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর