শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৬২

দেশে ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

বাংলাদেশে আগামী পাঁচ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগের প্রস্তাব করেছেন কোকা-কোলার প্রেসিডেন্ট ও প্রধান অপারেটিং অফিসার ব্রায়ান জন স্মিথ।

বৃহস্পতিবার (৮ অগাস্ট) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এই প্রস্তাব দেন বলে অর্থ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

ব্রায়ান স্মিথ বাংলাদেশের বর্তমান কর ব্যবস্থায় বিদ্যমান সম্পূরক কর ও মূল্য সংযোজন কর হ্রাস করা যায় কি না, সেই বিষয়টি বিবেচনার অনুরোধ করেন।

অর্থমন্ত্রী কোকা-কোলাকে আরও বেশি বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ এবং পুঁজিবাজারে নিবন্ধনের পরামর্শ দেন। বেশি বিনিয়োগ করলে কোকা-কোলার সম্পূরক কর হ্রাস করার বিষয়টি বিবেচনা করা হবে হবে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

অর্থমন্ত্রী বলেন, “কোকা-কোলার ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ হবে।”

বাংলাদেশে বিনিয়োগের আকর্ষণীয় পরিবেশের বিষয়টি তুলে ধরে তিনি বলেন, কোকা-কোলার উচিত বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করা এবং জনমিতিক লভ্যাংশের সুযোগ নেওয়া।

বাংলাদেশের অগ্রগতির চিত্র তুলে ধরে মুস্তফা কামাল বলেন, “২০৩২ সালে পৃথিবীতে এক নম্বর দেশ হবে চীন, দুই নম্বর হবে আমেরিকা, তিন নম্বর হবে ইন্ডিয়া, চার নম্বর হবে জাপান, পাঁচ নম্বর হবে জার্মানি। চীন, ভারত ও জাপান এই তিনটি বৃহৎ অর্থনীতির দেশের মাঝে থাকবে বাংলাদেশ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর