রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৬১

দুর্বৃত্তায়নের জন্য রাজনীতির ক্ষতি হচ্ছে: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৯ মে ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতির বণিকায়ন ও দুর্বৃত্তায়নের জন্য রাজনীতির ক্ষতি হচ্ছে। বণিকরা যখন রাজনীতি করবে তখন তারা লাভের চিন্তা করবে। আর দুর্বৃত্তরা যখন রাজনীতি নিয়ন্ত্রণ করবে তখন সমাজ থেকে দুর্বৃত্ত দূর করা সম্ভব হবে না।

বৃহস্পতিবার (৯ মে) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ১০তম মৃত্যুবাষির্কী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, অবৈধভাবে ক্ষমতা দখল করে সেই ক্ষমতার উচ্ছিষ্ট ছড়িয়ে দুর্বৃত্তদের নিয়ে বিএনপি গঠন করেন জিয়াউর রহমান। সেই দলের এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুর্বৃত্ত তারেক রহমান। এই দুর্বৃত্তদের দল বিএনপি গণতন্ত্রের বড় শত্রু।

পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জামাতা ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়া ক্ষমতার কাছে থেকেও ক্ষমতার লোভ করেননি। তিনি নিজের সন্তানদের মানুষের মতো মানুষ করেছেন। তারা যাতে নিজের পরিচয়ে পরিচিত হয় সেই শিক্ষা দিয়েছেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যখন ২০০৭ সালে গ্রেফতার করা তখন ড. ওয়াজেদ মিয়া অত্যন্ত অসুস্থ ছিলেন। নেত্রীকে গ্রেফতারে যখন ড. ওয়াজেদ মিয়াকেও হেনস্তা করা হয়, তখন তিনি প্রচণ্ডভাবে মানসিক আঘাত পান। তার অকাল মৃত্যু এর জন্য দায়ী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরী।

এসময় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর