মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
১৪২

দারুণ লড়েছেন জাদেজা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

অ্যান্টিগায় প্রথম ইনিংসে ২৯৭ রানে অলআউট হয়েছে ভারত। টেল এন্ডারদের নিয়ে দারুণ লড়েছেন জাদেজা। পেস বান্ধব অ্যান্টিগা কালই ভারতের কঠিন পরীক্ষা নিয়েছে। শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচদের সামনে কেঁপে উঠেছিল ভারত। অজিঙ্কা রাহানের সুবাদে ঝড় সামলেছে ভারত। আর আজ টেল এন্ডারদের নিয়ে হার না মানা এক ইনিংসে দলকে সম্মানজনক অবস্থানে নিয়ে গেছেন রবীন্দ্র জাদেজা। এই অলরাউন্ডারের ৫৮ রানেই ২৯৭ রান তুলতে পেরেছে ভারত।

গতকাল রোচ-গ্যাব্রিয়েলদের ঝড়ে ২৫ রানেই ৩ উইকেট হারিয়েছিল ভারত। লোকেশ রাহুল ও অজিঙ্কা রাহানের সুবাদে কিছুটা বিপদ সামলে নিয়েছিল সফরকারীরা। কিন্তু দিনের শেষভাগে রাহানের বিদায়ে আবার ব্যাকফুটে চলে যায় ভারত। আজ শুরুতেই বিদায় নিয়ে বিপদ আরও বাড়ান ঋষভ পন্ত। ২০৭ রানে সপ্তম উইকেট হারানো ভারতের ইনিংসের বাকি গল্পটা জাদেজাময়। ইশান্ত শর্মাকে নিয়ে ভুলে যাওয়া এক স্বাদই উপহার দিয়েছেন জাদেজা।

১৯ রান করা ইশান্ত ৬০ রানের জুটি গড়েছেন জাদেজার সঙ্গে। ২০১৪ সালে ইংল্যান্ড সফরের পর এই প্রথম কোনো পঞ্চাশোর্ধ্ব জুটিতে সঙ্গী হলেন ইশান্ত। ১ রানের মধ্যে অষ্টম ও নবম উইকেটের বিদায়ের পর সে কীর্তি অবশ্য পণ্ড হবে বলে মনে হচ্ছিল। কিন্তু জশপ্রীত বুমরাকে সঙ্গী করে দারুণ লড়েছেন জাদেজা। ২৬৮ রানে নামা বুমরা দলের ২৯৩ রান পর্যন্ত নিজের খাতা খোলেননি। এক প্রান্তে বল ঠেকিয়ে গেছেন বুমরা। অন্যপ্রান্তে দলকে টেনে নিয়ে গেছেন জাদেজা। দলকে তিন ছুঁই ছুঁই স্কোর এনে দেওয়ার পরই উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের বলে আউট হয়েছেন জাদেজা।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর