ব্রেকিং:
সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী নারীদের স্বাস্থ্যসেবা প্রদান রাণীনগরে বাড়ছে নদীর পানি, বেড়িবাঁধ নিয়ে আতঙ্ক ! বদলগাছীতে প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি পেলেন ১৫ আদিবাসী আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী ও ১০ জুয়াড়ি আটক ধামইরহাটে আউস প্রনোদনায় অনিয়মের অভিযোগ নওগাঁয় মৃত্যুর ৮দিন পর রিপোর্ট পজেটিভ, নতুন শনাক্ত ১৮ মান্দায় ফেনসিডিলসহ আটক ২ ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১

সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২১ ১৪২৭   ১৪ জ্বিলকদ ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী নারীদের স্বাস্থ্যসেবা প্রদান রাণীনগরে বাড়ছে নদীর পানি, বেড়িবাঁধ নিয়ে আতঙ্ক ! বদলগাছীতে প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি পেলেন ১৫ আদিবাসী আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী ও ১০ জুয়াড়ি আটক ধামইরহাটে আউস প্রনোদনায় অনিয়মের অভিযোগ নওগাঁয় মৃত্যুর ৮দিন পর রিপোর্ট পজেটিভ, নতুন শনাক্ত ১৮ মান্দায় ফেনসিডিলসহ আটক ২ ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
২১৩

ঢাকায় কোকোর স্ত্রী শর্মীলা: পদ হারানোর আতঙ্কে কেন্দ্রীয় বিএনপি

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

সম্প্রতি দেশে এসেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মীলা রহমান সিথি। তার দেশে আসাকে কেন্দ্র করে ব্যাপক উদ্দীপনা কাজ করছে বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদলের মধ্যে। অপরদিকে শর্মীলার দেশে ফিরে আসায় মানসিক অস্বস্তিতে পড়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতারা।

এর কারণও পরিস্কার। গত রোজার ঈদের আগে ছাত্রদলে কেন্দ্রীয় কমিটির পদ পাওয়াকে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধ ঘোষণা করে ছাত্রদল। তাদের দাবি ছিল ছাত্রদলের পদ দেওয়ার ক্ষেত্রে বয়সের সীমারেখা যাতে না রাখা হয়। আর এতে করেই বাঁধে গণ্ডগোল। গণ্ডগোলকে কেন্দ্র করে কাকরাইলের নাইটেঙ্গেল মোড়ে ছাত্রদলের মিছিলে ফাটানো হয় ককটেল বোমা।

এদিকে তাদের আন্দোলনের অংশ হিসেবে পল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিস অবরুদ্ধ করে ছাত্রদলের নেতারা। এতে করে অফিসের ভেতরে আটকা পড়ে থাকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার মুক্তির দাবিতে দীর্ঘ এক বছর যাবৎ পল্টনে বিএনপির অফিসে একা দিন-যাপন করে যাচ্ছেন তিনি। আচমকা তাকে আটকে রাখার কারণে বেশ কিছু সময়ের পর তিনি অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে বিএনপি নেতাদের আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্রদল। 

আন্দোলনের সাময়িক সমাধান মিললেও পুরোপুরি সমাধান হয়নি। আর এই আন্দোলনের সমস্যা সমাধান করতেই তিনি দেশে এসেছেন বলে নিশ্চিত করেছে বিএনপির উচ্চপদস্থ একাধিক নেতা। এতে করে ছাত্রদলের মধ্যে উদ্দীপনা কাজ করলেও ভীতি কাজ করছে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে। সাম্প্রতিককালে বেশ কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে  বিএনপি ও ছাত্রদলের মধ্যে বিরোধ কাজ করছে। আর শেষ আন্দোলনের আগুনে ঘি ঢেলে আগুনের মাত্রা বাড়িয়ে দিতে এসেছেন শর্মীলা।

বিএনপির নেতাদের অভিযোগ করে জানিয়েছেন, ছাত্রদলের আত্মসম্মানবোধ উঠে গেছে। তারা এখন বয়সের কথা চিন্তা না করে নিজেদের ইচ্ছেমতো পদে অধিষ্ঠ হতে চায়। তারা এখন আমাদের সিদ্ধান্তকেও মানতে চায় না।

এদিকে ছাত্রদলের একাধিক সিনিয়র নেতা জানিয়েছেন, দলের কেন্দ্রীয় কমিটির নেতারা আমাদের সাথে বেঈমানি করলেও আপা আমাদের সাথে করবেন না। বিএনপি আমাদের ভালো চায় না। আমরা সরকারবিরোধী কোনো আন্দোলন করতে পারিনি একমাত্র বিএনপি নেতাদের রঙ্গ-তামাশার জন্য। এখন থেকে আমরা আপার নির্দেশেই কাজ করতে চাই।

তবে বিএনপির একাধিক সূত্র অন্য একটি বিষয় নিশ্চিত করে বলেছে, খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী জোবায়েদা রহমানের সঙ্গে কোকোর স্ত্রী শর্মীলা রহমানের বিরোধ দীর্ঘ দিনের। খালেদার পর বিএনপির হাল কে ধরবে সে নামের ক্ষেত্রে বিভিন্ন সময়ে জোবায়েদা আবার কোনো সময়ে শর্মীলার নাম শোনা যায়। কিন্তু এবার ছাত্রদলের ইস্যুকে কেন্দ্র করে রাজনীতির মাঠে নামতে যাচ্ছেন শর্মীলা। এই ব্যাপারটিও অনেকের কাছে নিশ্চিত। দুর্নীতির মামলায় তারেক রহমান বেশ কয়েকবছর যাবৎ বিদেশে পলায়নরত অবস্থায় আছে। এই কারণে দেশে ফিরতে পারছে না তার স্ত্রী জোবায়েদা রহমান।

অপরদিকে তারেকের ছোট ভাই কোকো ২০১৫ সালে স্ট্রোক করে মারা যাওয়ায় বিদেশে সন্তানদের নিয়ে একা জীবন যাপন করছেন শর্মীলা। একসময় তারেকের স্ত্রী হওয়ার সুবাদে জোবায়েদার জনপ্রিয়তা তুঙ্গে থাকলেও তারেকের বিভিন্ন দুর্নীতির কারণে তার জনপ্রিয়তা বেশ হ্রাস পায়। অপরদিকে কোকোর বিরুদ্ধে বিভিন্ন মামলা থাকলেও তিনি মারা যাওয়ায় তিনি দুনিয়া থেকে মুক্তি পান। পক্ষান্তরে ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়তে থাকে শর্মীলা রহমানের। এখন তিনিই দলের হাল ধরতে পারেন বলে জানিয়েছেন ছাত্রদল ও বিএনপির একাধিক নেতা।

নওগাঁ দর্পন