• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

নওগাঁ দর্পন
৩০

ড. কামালকে ‘টাউটদের’ নেতা বললেন মন্টু!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

বহিষ্কার-পাল্টা বহিষ্কারের পরে ৭২ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তবে নতুন এই কমিটিতে জায়গা পাননি দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ হাফ ডজন শীর্ষ নেতা।

এমন প্রেক্ষাপটে মোস্তফা মহসিন মন্টু গণফোরাম সভাপতি ড. কামালের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, কিছু পলিটিক্যাল ‘টাউটের’ পাল্লায় পড়েছেন ড. কামাল। এখন তিনি টাউটদের নেতা। যার ফলে আমাদের কমিটিতে রাখা হয়নি।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে গণফোরামের নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করা হয়। এতে মন্টু ছাড়াও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, আবু সাইয়িদসহ অনেকে বাদ পড়েছেন।

কী কারণে কমিটিতে জায়গা হয়নি বলে মনে করেন- এমন প্রশ্নের উত্তরে মন্টু বলেন, আসলে ড. কামাল হোসেন ইদানিং কিছু ‘পলিটিক্যাল টাউটদের’ সঙ্গে চলাফেরা শুরু করেছেন। আমরা চাইনি, তিনি এসব অতিচালাক ও সুবিধাবাদীদের সাথে চলাফেরা করুন। কিন্তু তিনি জেনেশুনে শেষ বয়সে টাউটদের নেতা বনে গেলেন। আমরা দলে থাকাবস্থায় কোনো অন্যায় বা জনস্বার্থবিরোধী কিছু হলে প্রতিবাদ করেছি। নির্বাচনে যারা এমপি হয়েছেন তাদের সংসদে পাঠানোর বিরোধিতা করেছি। হয়তো সামনে এমন আরও কিছু হবে। যাতে প্রতিবাদ না করতে না পারি তাই আগেভাগেই আমাদের সরিয়ে দেয়া হলো।’

গণফোরামের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, তিনি আমাদের সাথে যা করলেন তাতে ওনার (কামাল হোসেন) ওয়েট কোথায় আছে? একবার ভেবে দেখুন! আমরা এখনো চাই তিনি ব্র্যাকেটবন্দি না হোন। ড. কামাল হোসেন তার জায়গাতেই থাকুন। গণফোরাম গণফোরামই থাকুক। দেশের বড় রাজনৈতিক দলগুলো যেখানে টাউটদের জন্য বিলুপ্ত হওয়ার পথে, সেখানে গণফোরামের ধস কে ঠেকাবে সেটি নিয়ে এখন ড. কামালকে গভীরভাবে ভাবতে হবে। তবে ড. কামাল ‘টাউটদের’ কথা শুনে আমাদের সাথে যা করলেন তার প্রতিবাদ আমরা করবো না। এই ভুলের ফল অচিরেই পাবেন তারা।

নওগাঁ দর্পন
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর