ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
১৪৮

ডেঙ্গুর প্রকোপ নিয়ে বিভ্রান্তি ছড়াতে দেশে ৭০০ কর্মীকে নির্দেশ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

 একের পর এক গুজব ছড়িয়ে দেশের স্থিতিশীলতা নষ্টের পাঁয়তারা করছে বিএনপি। পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগা, ছেলেধরা গুজবের পর এবার ডেঙ্গু সমস্যা নিয়ে গুজব ছড়াতে সারা দেশে অন্তত ৭০০ কর্মীকে নির্দেশনা দেয়া হয়েছে। যারা বিএনপির কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি ডেঙ্গু পরিস্থিতিকে জটিল করতে গুজব ছড়াবে। এরইমধ্যে ওই চক্র কাজও শুরু করেছে।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে এমন তৎপরতার কথা জানা গেছে। সূত্র বলছে, ডেঙ্গু সমস্যা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আপামর জনসাধারণের কাছে নেতিবাচকভাবে উপস্থাপন করে সরকারকে বিতর্কিত করার উদ্দেশ্য থেকেই এ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে ওই কর্মীরা।

সেই পরিকল্পনা বাস্তবায়নের জন্য এরইমধ্যে ডেঙ্গু সমস্যাকে পুঁজি করে বিএনপির শীর্ষ নেতারা দেশের জরুরি অবস্থা জারিরও দাবি জানায়। পরিস্থিতি ঘোলাটে করার জন্য সারা দেশের বিএনপি কর্মীদের নির্দেশনা ও শীর্ষ নেতাদের বক্তব্য একই সূত্রে গাঁথা বলে মনে করা হচ্ছে।

এদিকে তৃণমূল বিএনপির একাধিক নেতার বরাতে সূত্র আরও জানায়, গুজবের পাশাপাশি দেশের পাড়া-মহল্লার সাধারণ মানুষের সঙ্গে আলাপের ছলে ওই ৭০০ কর্মী সরকারের গৃহীত পদক্ষেপগুলোরও সমালোচনা করবে এবং একইসঙ্গে মানুষের মনে আতঙ্ক তৈরি করতে সরকারে পদক্ষেপগুলো কার্যকরী কিছু নয় বলে গুজব ছড়াবে। এতে জনসাধারণের মাঝে যে নেতিবাচক মনোভাব তৈরি হবে তাকে পুঁজি করে একটি গণ-আন্দোলনের দিকেও যেতে চায় বিএনপি। লন্ডনের এ নির্দেশনা বাস্তবায়নে সোচ্চার কেন্দ্রীয় শীর্ষ নেতা ও তৃণমূলের সিলেকটিভ কর্মীরা।

পরিস্থিতি আঁচ করতে পেরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ডেঙ্গু নিয়ে দেশে ষড়যন্ত্র হচ্ছে। পৃথিবীর এমন কোনো দেশ নেই, যেখানে ডেঙ্গু জ্বর হচ্ছে না। ষড়যন্ত্র হচ্ছে বলেই ডেঙ্গু নিয়েও অনেক কথাবার্তা হচ্ছে। ডেঙ্গু আজকে বাংলাদেশে প্রথম নয়, চার-পাঁচ বছর হয়ে গেছে ডেঙ্গু বাংলাদেশে আছে। এবার প্রকোপটা অন্যবারের তুলনায় একটু বেশি। পৃথিবীর এমন কোনো দেশ নেই, যেখানে ডেঙ্গু নেই।

সরকারের গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ঈদের সময় ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়তে পারে, এমন আশঙ্কায় সমস্ত জেলা প্রশাসক, সিভিল সার্জনকে অ্যালার্ট করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসকদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। বিদেশ থেকে ডেঙ্গু নিধন ওষুধ আনা হচ্ছে। সিঙ্গাপুর সবচেয়ে পরিষ্কার দেশ। সেখানেও ডেঙ্গু হয়। আমেরিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের সকল দেশেই ডেঙ্গু হয়। কাজেই আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু মোকাবিলায় সবকিছুই নিয়ন্ত্রণে আছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর