মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৫০

ডেঙ্গুর ওষুধ নিয়ে বিএনপির নতুন গুজব, ষড়যন্ত্রের নতুন অপচেষ্টা!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ডেঙ্গু নিধনে সরকারের সকল আন্তরিক প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করতে এবার মশা মারার জন্য আমদানিকৃত ওষুধ নিয়ে গুজব ও মিথ্যাচার ছড়াচ্ছে বিএনপি।

সোমবার (৫ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এডিস মশা নিধনে সরকার যে ওষুধ আমদানি করতে যাচ্ছে সেটি নাকি মানব শরীরের জন্য চরম ক্ষতিকারক। থাইল্যান্ডে নাকি এই ধরণের ওষুধ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে অনুমান নির্ভর কথা বলেছেন। তবে এই ওষুধ কিভাবে মানুষের শরীরের জন্য ক্ষতিকারক সেই বিষয়ে কোন ধারণা দিতে পারেননি মির্জা ফখরুল।

এদিকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের প্রচেষ্টাগুলোকে বিতর্কিত করতে বিএনপি নেতারা সাজিয়ে সাজিয়ে মিথ্যাচার করছেন বলে কঠোর সমালোচনা করেছেন রাজনীতি সচেতনরা।

ডেঙ্গু নিয়ে বিএনপির মিথ্যাচার ও গুজবের কঠোর সমালোচনা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন পলিটব্যুারোর সদস্য বলেন, ডেঙ্গু নিয়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে বিএনপি। ডেঙ্গু প্রতিরোধে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। বিদেশি বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হচ্ছে। সর্বনিম্ন মূল্যে ডেঙ্গুর পরীক্ষার ব্যবস্থা করেছে সরকার। এখন তো ডেঙ্গু চিকিৎসা বিনামূল্যে দেয়ার জন্য সরকার নির্দেশনা জারি করেছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট অঙ্গগুলো একযোগে কাজ করছে।

তিনি আরো বলেন, অথচ ডেঙ্গু রোধে সচেতনতা বৃদ্ধি তো দূরে থাক, দিনরাত সরকারকে দোষারোপ করছে বিএনপি। বিএনপির পক্ষ থেকে গুজব ছড়ানো হচ্ছে যে, ডেঙ্গুর ওষুধ নাকি ক্ষতিকারক। নিষিদ্ধ ওষুধ আমদানি করতে যাচ্ছে সরকার। এগুলো কেবল গুজব ও মিথ্যাচার ছাড়া কিছু না। দেশের মানুষকে বিভ্রান্ত করে কোন ধরণের প্রতিশোধ নিতে চাচ্ছে বিএনপি, সেটি আমার কাছে বোধগম্য নয়। দেশবাসী ও সরকারের মাঝে অবিশ্বাস ও অনাস্থার একটি অদৃশ্য দেয়াল তৈরি করতে ষড়যন্ত্র করছে বিএনপি। এগুলো শুভ রাজনীতির লক্ষণ নয়।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর