ব্রেকিং:
পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ বিশ্ব ক্রিকেটে ইতিহাস সেরা ফাইনালের চ্যাম্পিয়ন ইংল্যান্ড

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আত্রাই নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে সাপাহারে গ্রামীন জনপদের অবহেলিত রাস্তা ধান সংগ্রহে ডিসিদের কার্যক্রম জোরদারের নির্দেশ খাদ্যমন্ত্রীর সাপাহারে জমে উঠেছে চারাগাছের মৌসুমী হাট জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ মারা গেছেন ধোনির কেঁদে কেঁদে মাঠ ছাড়ার ভিডিও ভাইরাল পরিদর্শনে গিয়ে রোহিঙ্গাদের ফিরে যাওয়ার আকুতি শুনলেন বান কি মুন আজ বিশ্ব জনসংখ্যা দিবস মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে সৈয়দপুরে ৫ ফার্মেসিকে জরিমানা দেশের সব জেলায় হাইটেক পার্ক নির্মাণ করা হবে: প্রতিমন্ত্রী পলক পদ্মা সেতু নিয়ে গুজব রুখতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী বিক্রমপুর সুইটস ও ফুলকলিতে পচা দই বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা আর দুইটি পিলার বাকি পদ্মা সেতুর নওগাঁর সাপাহারে নারী পুলিশদের নিয়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় বিজিবি কর্তৃক গাঁজা উদ্ধার সারা এশিয়ার মধ্যে নারী ধূমপায়ীদের তালিকায় শীর্ষে এখন বাংলাদেশ এই প্রথম সরকারি খরচে হজে যাচ্ছেন ৫৫ ওলামা মাশায়েখ হজের মৌসুমে সৌদিতে অশ্লীল নাচের কনসার্ট বাতিল নওগাঁয় গাঁজাসহ দুই সহোদর আটক এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা রোহিঙ্গারা যত দ্রুত নিজ দেশে ফিরে যাবে ততই মঙ্গল: প্রধানমন্ত্রী আত্রাই থানায় নতুন ওসির যোগদান বদলগাছীতে ফসলি জমির মাটি বিক্রির মহোৎসব রাণীনগরে দুটি স্কুলে সততা স্টোরের উদ্বোধন
৬১৭৫১

ডাঃ রাজন এর মৃত্যুর আসল রহস্য মিললো ডাক্তারের প্রেসক্রিপশন থেকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ মার্চ ২০১৯  

ডাক্তার রাজন কর্মকারের মৃত্যকে ঘিরে নানা অভিযোগ আর জল্পনা-কল্পনার অবসান হলো এবার । খুঁজে পাওয়া গেলো রাজন কর্মকারের মৃত্যুর আগের কিছু প্রেস্ক্রিপশন । জীবিত থাকা অবস্থায় শারীরিক অসুস্থতার কারণে তিনি বেশ কয়েকবার ডাক্তারের শরণাপন্ন হন । পূর্বের প্রেস্ক্রিপশনগুলো থেকে জানা যায় রাজন কর্মকার উচ্চ রক্তচাপের রোগী ছিলেন ।

প্রফেসর ডাক্তার সজল ব্যনার্জি , হেড অফ কার্ডিওলজি ডিপার্টমেন্ট, বিএসএমএমইউ তার চিকিৎসা করেন এবং তার দেয়া প্রেসক্রিপশনে রাজনকে রক্তচাপ নিয়ন্ত্রণের ওষুধ হিসেবে ট্যবলেট Bizoran দেয়া হয় । এই প্রেসক্রিপশন থেকে সন্দেহাতীতভাবে বলা যায় ডাক্তার রাজন কর্মকার প্রেসারজনিত সমস্যার ভুগছিলেন ।

এছাড়া এই বছরের জানুয়ারি মাসের ১২ তারিখে ল্যবএইড ডায়াগনস্টিক ধানমন্ডি শাখায় করা রাজন কর্মকারের  একটি নন-ইনভেসিভ কার্ডিয়াক (Echo) ল্যাব রিপোর্ট পাওয়া যায় । সেই রিপোর্ট এর তথ্য মতে রাজন কর্মকারের ডায়াস্টলিক রিলাক্সেশন স্বাভাবিক ছিলোনা । যার অর্থ রাজন কর্মকার হার্টের সমস্যায় ভুগছিলেন ।

ফেসবুক স্ট্যটাস থেকে জানা যায় আগেরদিন ডাক্তার মীর নওয়াজেশ আলী (রাজিব) রাজন কর্মকারকে ওরাল কন্সট্রাক্ট রিকন্সট্রাকশন ওটিতে যাওয়ার জন্যে জোর করতে থাকে । সেদিন দুপুরের খাবার আর রাতের খাবারও ডাক্তার রাজিবের সাথেই গ্রহন করেন রাজন । ডাক্তার রাজন ও ডাক্তার রাজিব ডিনারে গেলে সেখানে ডিনারে তাদের সাথে যোগ দেন ডাক্তার সাজিদ। কিন্তু প্রশ্ন হলো ডাক্তার সাজিদ সেই হাসপাতালে চেম্বার করেনা , ওটির সাথেও তার কোনো সম্পৃক্ততা ছিলোনা , তবে কেনো ডাক্তার সাজিদ সেখানে গিয়েছিলেন ?

সেই ডিনারে ডাক্তার রাজিব ও ডাক্তার সাজিদের সাথে তার বাকবিতণ্ডা হয় । যার ফলে রাজন কর্মকারের প্রেসার বৃদ্ধি পায় এবং অসুস্থবোধ করায় সে ওটি অসম্পূর্ন রেখেই চলে আসে । প্রেসার বৃদ্ধি থেকেই পরবর্তীতে তার হার্ট এট্যাক এবং অকাল মৃত্যু হয় ।

কি বিষয়ে ডাক্তার রাজিব আর ডাক্তার সাজিদের সাথে বাকবিতণ্ডা হয় তা এখন খতিয়ে দেখা হচ্ছে । রাজনের সহকর্মীদের সাথে কথা বলে জানা যায় রাজনের সাথে তাদের দুইজনের পেশাগত সম্পর্ক ভালো ছিলোনা । তবে ডাক্তারের প্রেসক্রিপশন আর ল্যাব রিপোর্ট থেকে এটা পরিস্কার যে রাজন কর্মকারের মৃত্যু হয়েছিল হার্ট এট্যাক এর কারনেই ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর