ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৯৭

জুয়া বন্ধ করার উদ্যোগ নিলে বিএনপি আমাকে বান্দরবান বদলি করেছিলো

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

পুলিশের সাবেক আইজিপি নুরুল আনোয়ার বলেছেন, বিএনপির শাসনামলে জুয়া বন্ধ করার উদ্যোগ নিলে তৎকালীন সরকার আমাকে বান্দরবান বদলি করেছিলো।

তিনি বলেন, ঢাকা শহরে জুয়ার আসর নতুন কিছু নয়। যুগ যুগ ধরে চলে আসছে। আমি পুলিশে কর্মরত থাকার সময়ে যতবার জুয়া বন্ধ করতে গিয়েছি ততোবারই রাজনৈতিক চাপের কারণে পিছু হঠতে হয়েছে। ক্ষমতাসীনদের রক্তচক্ষু উপেক্ষা করে কোনো পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হয়নি।

সাবেক এই আইজিপি বলেন, জুয়া বন্ধ করতে গেলে রাজনীতির উপর মহল থেকে যদি পুলিশ সদস্যদের চাকরি হারানোর হুমকি-ধমকি দেয়া হয়। রাতারাতি বদলি করা হয়। তাহলে পুলিশ কেন ঝুঁকি নিতে যাবে? ঝুঁকি না নিয়ে পুলিশ যদি চুপ করে থাকে তখন বরং তাদের পকেটে কিছু আসে। এমন পরিস্থিতিতে পুলিশ চুপ করে থাকাটাই ভালো মনে করে। দেখেও না দেখার অভিনয় করে।

এক প্রশ্নের জবাবে সাবেক আইজিপি নুরুল আনোয়ার বলেন, ঢাকা শহরের জুয়ার আসর সম্পর্কে পুলিশের না জানার কথা নয়। পুলিশ সবই জানে। তবে রাজনৈতিক সদিচ্ছা ছাড়া জুয়া বন্ধ করার উদ্যোগ নেয়া যায় না। বাংলাদেশের আইনেও জুয়া বন্ধ করার নিদিষ্ট কোনো নির্দেশনা নেই। আদালতে গিয়ে পুলিশ তেমন কোনো সুবিধা পায় না। আবার জুয়া বন্ধ হবে নাকি চলবে এটা নিয়েও বিতর্ক চলছে। কেননা পৃথিবীর সব দেশেই জুয়া খেলা চলছে। এর সঙ্গে বর্তমানে যুক্ত হয়েছে আধুনিক ক্যাসিনো খেলা। এটা বড়লোকদের খেলা। এই খেলা বাংলাদেশে বন্ধ হলে তারা বিদেশে গিয়ে খেলবে। তখন দেশের টাকা বিদেশে চলে যাবে। তাই এই ক্যাসিনো খেলা সরকারের নিয়ন্ত্রণে নিয়ে কিছু একটা করা গেলে রাষ্ট্রীয় কোষাগার সমৃদ্ধ হবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর