ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
১১৫

জীবনে সাফল্যের চূড়ায় পৌঁছতে অভ্যাস করুন...

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

জীবনে সফল হওয়ার সংজ্ঞা অনেক রকম। পড়াশুনা আর ভালো ফল করে অনেক যেমন প্রতিষ্ঠিত তেমনই মনের মতো চাকরি করেও অনেকেই নিজেকে সফল বলে দাবি করেন।

সেইসঙ্গে পছন্দের বাড়ি, গাড়ি তো আছেই। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার পর আমরা অনেকেই পুরনো অভ্যাসগুলো ভুলে যাই। তবে একটা নিয়মশৃঙ্খলার মধ্যে চলতে পারলেই জীবনে সুখ শান্তি সবই বজায় থাকে। 

সকালে ঘুম থেকে উঠুন: হয়তো ফিরতে আপনার রাত হয়, তবুও চেষ্টা করুন সকালে উঠতে। সকালে উঠে ৩০ মিনিট হাঁটুন কিংবা ছুটুন। প্রার্থনা করুন। দেখবেন মনে শান্তি থাকবে। মেজাজ ফুরফুরে থাকবে। কাজে মনসংযোগ করতে পারবেন। 

বই পড়ুন: বই পড়তে ভালোবাসলে প্রতিদিন একটু করে বই পড়া শুরু করুন। 

মাল্টিটাস্টিং অভ্যাস করুন: এতদিন নিজের কাজ নিজেই করতেন। এখন হয়তো অনেকের উপর নির্ভরশীল। তবে চেষ্টা করুন একসঙ্গে নিজের কাজ নিজেই সামলাতে। বাজার করা, ছোটখাটো কাজ নিজেই করুন। মন ভালো থাকবে।

চারপাশের লোকজনকে উৎসাহ দিন: শুধু নিজে নয়, অপরকেও উৎসাহ দিন। মনখুলে কাজ করুন। বাজে চিন্তা নিজের মধ্যে আসতে দেবেন না। 

সবার কথা শুনুন: সবার কথা মন দিয়ে শুনুন। একমাত্র আপনি বলবেন বাকিরা শুনবে এমনটা করবেন না। সবাইকে গুরুত্ব দিয়ে চলুন। 

নিজেকে সময় দিন: ব্যস্ততার ফাঁকেও নিজের জন্য একটু হলেও সময় বের করে রাখুন। পছন্দের কাজ করুন। জিমে যান। গান শুনুন। দেখবেন জীবন অনেক বেশি সুন্দর হবে। মন থেকে ভালো থাকতে পারবেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন