শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
২১

জানেন কি, এই চা ব্যবহারেই পাকা চুল হবে কালো!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

আজকাল অল্প বয়সেই চুল পেকে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। অতিরিক্ত মানসিক চাপ, পরিবেশ দূষণ, অনিয়ন্ত্রিত জীবনযাপনের মতো বিভিন্ন কারণে অল্প বয়সে চুল পাকা সমস্যা দেখা দেয়। আর এর জন্য পড়তে হয় লজ্জায়ও। চুল রং করেও এই সমস্যার সমাধান পাওয়া সম্ভব হয় না। কিন্তু এই পাকা চুল কালো করতে জাদুর মতো কাজ করে ‘ব্ল্যাক টি’। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট চুল কালো করার পাশাপাশি চুল উজ্জ্বল ও সুন্দর করে। তাই অকালে চুল সাদা হয়ে যাওয়ার সমস্যা থেকে রক্ষা পেতে ব্যবহার করুন কালো চায়ের লিকার। চলুন জেনে নেয়া যাক এটি ব্যবহারের পদ্ধতিগুলো-  

১. বাজারে ব্ল্যাক টি এর টি-ব্যাগ পেয়ে যাবেন সহজেই। তিনটি ব্ল্যাক টি ব্যাগ ১ কাপ পানিতে মিশিয়ে ফুটিয়ে নিন। লিকার ঠান্ডা হলে ছেঁকে নিন। এবার একটি ব্রাশের সাহায্যে এই লিকার চুলে লাগিয়ে নিন। ঘণ্টাখানেক অপেক্ষা করে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

২. আরেকটি পদ্ধতি হলো, কড়া লিকার বানিয়ে তেলের মতো চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর চুল ধুয়ে ফেলুন।

৩. ৭টি টি-ব্যাগ, ২টি রোজমেরি পাতা ও ২টি অরিগেনো পাতা একসঙ্গে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে চুলে লাগিয়ে ২ ঘণ্টা অপেক্ষা করুন। এরপর চুল ধুয়ে ফেলুন।

৪. এছাড়া ৫ টেবিল চামচ চা পাতা ২ কাপ কফিতে ফুটিয়ে নিন। এরপর তাতে যোগ করুন কয়েক ফোঁটা লেবুর রস। এই মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পুর সাহায্যে চুল ধুয়ে ফেলুন।  

সহজ এই উপায়গুলো কাজে লাগালে পাকা চুল আর থাকবে না। সেসঙ্গে চুল হবে কালো আর উজ্জ্বল। আর সব প্রাকৃতিক উপাদান হওয়ায় এতে পার্শ্বপ্রতিক্রিয়ারও কোনো ভয় নেই।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন