রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২০

ছাত্রলীগের বিষয়টি সরাসরি দেখছেন সভানেত্রী: কাদের

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান কমিটির পরিবর্তন কিংবা সংশোধনের বিষয়টি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সরাসরি দেখছেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, 'ছাত্রলীগের বিষয়টি নেত্রী সরাসরি নিজেই দেখেছেন। তার কোনো সিদ্ধান্তের আগে সাধারণ সম্পাদক হিসেবে আমার মন্তব্য করাটা ঠিক হবে না। তিনি নিজে পুরো দায়িত্ব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেই ছাত্রলীগের বর্তমান প্রেসিডেন্ট ও সেক্রেটারি নির্বাচন করেছেন। এখন যদি এই কমিটির ব্যাপারে নতুন কোন বিবেচনা, সংশোধন কিংবা পরিবর্তন আসে, আমি মনে করি নেত্রী নিজেই তা করতে পারেন। এ ক্ষেত্রে তার করাটাই সবচেয়ে সঙ্গত।'

এর আগে, ২০১৮ সালের ১১ ও ১২ মে অনুষ্ঠিত হয় ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন। নতুন কোনো নেতৃত্ব নির্বাচন ছাড়াই সম্মেলন শেষ হলেও এর আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদী আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এরও প্রায় এক বছর পর ২০১৯ সালের ১৩ মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে তা পুনর্গঠনের দাবিতে আন্দোলন শুরু করে কমিটি থেকে বাদ পড়া নেতারা। বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবী ও বিভিন্ন মামলার আসামিসহ নানা অভিযোগবিদ্ধ অনেককে পদ দেওয়া হয়েছে এবং বঞ্চিত হয়েছে অনেক ত্যাগী নেতা, এমন নানা অভিযোগ উঠতে শুরু করে কমিটিকে নিয়ে।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর