ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৮ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩১০

ছলাকলা করেও পার পেলেন না স্বপন

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

নিজেকে ২২ বছরের সাজামুক্ত রাখতে চাচাতো ভাইয়ের নাম ঠিকানা দেওয়ার মামলায় গ্রেপ্তার স্বপন দাশকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. আল ইমরান খান এই রায় দেন।

ঘটনার শুরু ২০০৪ সালের ১৬ আগস্ট। সেই দিন র‍্যাব অস্ত্র–গুলি ও বিস্ফোরকসহ আসামি স্বপন দাশকে কয়েকজন সহযোগীসহ গ্রেপ্তার করে। ওই সময় গুলিবিদ্ধ হন তিনি। কিন্তু গ্রেপ্তারের পর নিজের নাম পরিচয় গোপন রেখে চাচাতো ভাই অমর দাশের নাম ঠিকানা বলেন অমর নাম নিয়ে স্বপন ২০০৭ সালে কারাগার থেকে জামিনে মুক্তি পান। ইতিমধ্যে এই মামলায় আসামির ২২ বছরের সাজা হয়। গ্রেপ্তারি পরোয়ানা পেয়ে সদরঘাট থানার পুলিশ অমরকে গ্রেপ্তার করে। অবাক হয়ে যায় তাঁর পরিবার।অমর সত্যিই নিরপরাধ কি না, তদন্ত শুরু করেন সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন। একপর্যায়ে তিনি প্রকৃত আসামি স্বপন দাশকে গ্রেপ্তার করেন। পরে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন।

স্বপন দাশ স্বীকার করেন, নিজেকে সাজামুক্ত রাখতে গ্রেপ্তারের পর চাচাতো ভাই অমরের নাম–ঠিকানা দিয়েছেন।

এই ঘটনায় নগরের ডবলমুরিং থানায় স্বপনের বিরুদ্ধে মামলা হয়। মুক্তি পান নিরপরাধ অমর।

প্রথম আলোয় ‘পুলিশের ভুলে কারা ভোগ করছেন নিরপরাধ অমর’ শিরোনামে গত আগস্ট মাসে প্রতিবেদন প্রকাশিত হয়।

সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন বলেন, এ রায়ের ফলে ভবিষ্যতে আসামিরা নিজের নাম–ঠিকানা গোপন করার সাহস করবেন না। স্বপনকে আগের মামলার দণ্ড ২২ বছরের পাশাপাশি নতুন মামলায় আরও তিনবছর সাজা ভোগ করতে হবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর