শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৭৩

চাল সংগ্রহে অনিয়ম পেলে কঠোর শাস্তির হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন ধান-চাল সংগ্রহে অনিয়ম-দূনীতির অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রথম দফায় বরাদ্দকৃত ধান কৃষকের কাছ থেকে ক্রয় কার্য সম্পূর্ণ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করে বলেন,আগামী ৭ দিনের মধ্যে লটারীতে মনোনিত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় সম্পূর্ণ করতে হবে।

এছাড়া রাণীনগরের তালিকাভূক্ত চাতাল মালিকদের কাছ থেকে চাল ক্রয় আপতত বন্ধ রেখে ক্রাসিং এর জন্য সরকারের সাথে চুক্তিবন্ধ করতেও চাতাল মালিকদের প্রতি জোর তাগিদ দেন মন্ত্রী। গুদামের ধারণ ক্ষমতা বৃদ্ধির জন্য আগামীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

শনিবার সন্ধ্যার একটু আগে আর্কষ্মিক ভাবে নওগাঁর রাণীনগর উপজেলা খাদ্য গুদাম পরিদর্শনকালে একথাগুলো বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক মো: হারুন অর রশিদ, জেলা খাদ্য কর্মকর্তা জিএম ফারুক হোসেন পাটোয়ারী, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, নির্বাহী অফিসার আল মামুন, খাদ্য কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার, গুদাম কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিনসহ ছাত্রলীগ,যুবলীগ ও অংগ সংগঠনের নেতা/কর্মীরা উপস্থিত ছিলেন।

অপর দিকে একই দিনে শনিবার বিকেলে নওগাঁর আত্রাইয়ে খাদ্য গোডাউন পরিদর্শর করলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় তিনি আম ও জলপাইয়ের দুইটি ফলদ বৃক্ষের চারা রোপন করেন। পরে তিনি ধান, চাউল ও গম ক্রয় এবং সংগ্রহের বিষয়ে পরামর্শ মূলক দিকনির্দেশনা প্রদান করেন।

স/নু

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর