শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৪৪

চাঁদে আরো একটি মহাকাশযান পাঠাচ্ছে ভারত

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

'চন্দ্রায়ন-টু' নামে চাঁদে আরো একটি মহাকাশযান পাঠাচ্ছে ভারত। ৩ দশমিক ৮ টন ওজনের নভোযানটি এ মাসেই রওনা হবে। আগামী ১৫ জুলাই রাত ২টা ১৫ মিনিটে ভারতের অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে চাঁদের উদ্দেশ্য উৎক্ষেপণ করা হবে এটি। চন্দ্রায়ন-টু চাদের দক্ষিণ মেরুতে নামবে ৬ সেপ্টেম্বর। 

 এই নভোযান তৈরিতে খরচ পড়েছে ৬শ' কোটি ডলার। এতে থাকছে অরবিটার, বিক্রম নামে ল্যান্ডার ও প্রজ্ঞায়ন নামে একটি রোভার। 'জিওসিনক্রোনাস স্যাটেলাইট লাঞ্চ ভেহিকেল' মার্ক থ্রির মাধ্যমে উৎক্ষেপণ করা হবে এটি। 

উল্লেখ্য, এর আগে ২০০৮ সালের ২২ অক্টোবর মহাকাশে পাঠানো হয় চন্দ্রায়ন-ওয়ান।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর