বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৬ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

নওগাঁ দর্পন
২৪৬

খুলনা হয়ে রাজশাহী-রংপুর দিয়ে অতিক্রম করবে ‘ফণী’

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৩ মে ২০১৯  

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ এরই মধ্যে ভারতের ওড়িশা রাজ্যে আঘাত হেনেছে। শেষ পর্যন্ত গতিপথ ঠিক থাকলে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’ খুলনার ও সাতক্ষীরা উপকূলে আঘাত হানার পর রাজশাহী ও রংপুর দিয়ে বাংলাদেশ অতিক্রম করতে পারে।

তবে এটি পরিবর্তনও হতে পারে। সব শেষ পাওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (৩ মে) সন্ধ্যার দিকে বাংলাদেশের উপকূলে আছড়ে পড়বে ‘ফণী’। এর প্রভাব থাকতে পারে দুইদিন। আবহাওয়ার অধিদফতরের পূর্বাভাসে এমটি বলছে।

এরআগে শুক্রবার (৩ মে) সকাল পৌনে ৯টার দিকে ভারতের ওড়িশা রাজ্যের পুরী ও গোপালপুরে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। এতে কমপক্ষে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানান, শুক্রবার সন্ধ্যা ৬টা নাগাদ পুরো বাংলাদেশ ঘূর্ণিঝড়ের আওতায় থাকবে, এই সময়টা হবে ক্রিটিক্যাল। উচ্চগতির বাতাস ও দমকা ঝড়ো হাওয়ার সময় সবাইকে নিরাপদে থাকতে হবে। ঘূর্ণিঝড়টি শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সারারাত বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাবে।

তিনি বলেন, ঘূর্ণিঝড়টি পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হচ্ছে। পশ্চিমবঙ্গে আঘাত হানার পর এটি আছড়ে পড়বে বাংলাদেশে। শেষ পর্যন্ত গতিপথ ঠিক থাকলে ‘ফণী’ শুক্রবার মধ্যরাতে খুলনার উপকূলে আঘাত হানার পর রাজশাহী ও রংপুর দিয়ে বাংলাদেশ অতিক্রম করতে পারে। সে কারণে শুক্রবার সারারাত ও শনিবার (৪ মে) দিনভর বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর