ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
৫০৬

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের ৭০তম জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের ৭০তম জন্মদিন আজ বুধবার। তিনি  ১৭ জুলাই ১৯৫০ সনে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার হাজীনগর গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা মৃত- কামিনী কুমার মজুমদার, মাতা মৃত-সাবিত্রী বালা মজুমদার।

তিনি গত ৭ জানুয়ারি- ২০১৯ নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) থেকে খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। নির্বাচিত সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার পেশায় কৃষি, ব্যবসায়ী ও রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত আছেন। তিনি তৃতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আওয়ামী লীগের একজন বর্ষিয়ান নেতা। দীর্ঘ বর্নাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পরপর ৩বার নির্বাচিত সংসদ সদস্য এবং বর্তমানে বাংলাদেশ আওয়মী লীগ নওগাঁ জেলার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।

ব্যক্তিগত জীবনে তিনি চার কন্যা সন্তানের জনক। তার মধ্যে ২ জন ব্যাংকার, ১ জন ডাক্তার (সার্জন) এবং অন্যজন প্রকৌশলী হিসেবে কর্মরত। তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী হিসেবে ২০০৮ সালে ১,৭৭,২৫১ ভোট পেয়ে বিজয়ী, ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী এবং ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বর ২০১৮ এ অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-১ আসনে বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন মোট ১৮৭,৫৯২ ভোট।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রার্থী মোস্তাফিজুর রহমান ১৪১,৩৬৪ ভোট। এই আসনে বিজয়ী প্রার্থী ৪৬,২২৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর