রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২৭

‘কোনো দিন ভাবিনি স্যার আমার সঙ্গে এ রকম...’

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাগুরুদের প্রতি সম্মান জানাতে সারা বিশ্বজুড়ে পালিত হয় দিনটি। শ্রদ্ধা, ভালোবাসা জড়িত রয়েছে ‘শিক্ষক’ শব্দটির মধ্যে। স্বাভাবিকভাবেই কোচকে সম্মান করত ভারতের এক কিশোরী। সম্পর্কের খাতিরে তার পরিবারের সঙ্গেও যাওয়া-আসা ছিল ওই শিক্ষকের। তবে ওই কিশোরী কখনও কল্পনাও করতে পারেনি শ্রদ্ধার পাত্র এই ব্যক্তিটিই তার শরীরের হাত দেবে। শিক্ষকের মাধ্যমেই যৌন হয়রানির শিকার হতে হবে তাকে!

ভারতে কোচের কাছে যৌন হয়রানির শিকার হয়েছে জাতীয় প্রতিযোগিতায় অংশ নেয়া এক সাঁতারু। দেশটির জনপ্রিয় বাংলা পত্রিকা আনন্দবাজারের কাছে বর্ণনা করেছে কোচ দ্বারা নিপীড়নের ঘটনা। নিজের বুদ্ধিমত্ত্বায় গোপনে এসব ঘটনার ভিডিও ধারণ করে তাও ফাঁস করে দেয়ছে সে।

অভিযুক্ত ওই কোচের নাম সুরজিৎ গঙ্গোপাধ্যায়। ওই কিশোরী জানায়, তার পরিবারের সদস্যদের সঙ্গে কোচের ভালো সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জের ধরে কোচের ডাকে সাড়া দিয়ে চলতি বছরের মার্চে সপরিবার গোয়া যায় তারা। সেখানে যাওয়ার পর থেকেই যৌন হেনস্থার শুরু। দীর্ঘ ছয়মাস নানা অছিলায় সুরজিৎ জাতীয় প্রতিযোগিতায় অংশ নেয়া ওই কিশোরী সাঁতারুর যৌন হেনস্থা করতেন। প্রথমে লজ্জায়, অপমানে, ভয়ে নিজেকে গুটিয়ে রাখত মেয়েটি। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় একদিন নিজেই ঠিক করে ফেলে, সব ফাঁস করে দেবে। সেই পরিকল্পনামাফিক কোচের নোংরামির ভিডিও মোবাইলবন্দি করে সে। পরে সেগুলো ফাঁস করে দেয়।

কিশোরীর বলে, গোয়া যাওয়ার পর থেকেই স্যার আমার সঙ্গে খুব খারাপ আচরণ করতেন। ব্ল্যাকমেল করতেন। আমি আর মানসিকভাবে নিতে পারছিলাম না। তখনই ঠিক করি, কিছু একটা করতে হবে। সেই মতো মোবাইলে ওই ভিডিও রেকর্ড করি।

সে আরও বলে, গত পাঁচ বছর ধরে স্যারের পরিবারের সঙ্গে আমাদের সম্পর্ক। খুবই ভালো ছিল। স্যারের ছেলেও খুব ভালো সাঁতারু।’এরপর একটু থেমে সে বলে, ‘কোনো দিন ভাবিনি, স্যার আমার সঙ্গে এ রকম...!’ এরপর সে আর কিছু বলেনি।

এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে মেয়েটি। অভিযুক্ত সাঁতার কোচের বিরুদ্ধে কঠিন শাস্তির প্রতিশ্রুতিও দিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর