রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৩৪

কোরবানির হাটে ডোনাল্ড ট্রাম্প!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

পবিত্র ঈদুল আজহার আর মাত্র দু'দিন বাকি। রাজধানীসহ সারা দেশে জমে উঠেছে কোরবানির পশুর হাট। কোরবানি হাটে আসছে ডোনাল্ড ট্রাম্প। থাকছে মাফিয়া ডন। ক্রেতা আকর্ষণে এমন সব নামেই হাটে আসছে কোরবানির পশুগুলো।

১৫ থকে ২৫ লাখ টাকায় বিক্রি হচ্ছে এ সব আকর্ষণীয় ও বাহারি নামের গরু। তবে শুধু আকর্ষণ আর বাহারি রঙ-চং দেখেই নয়, গরুর সুস্থতা নিশ্চিত করেই কেনার পরামর্শ পশু বিশেষজ্ঞদের।

চাহনি আর গায়ের রঙের কারণেই নাকি ডোনাল্ড ট্রাম্প নাম রাখা হয়েছে। কোরবানির হাটের জন্য প্রস্তুত করা ১২শ’ কেজির এই গরুটির দাম হাঁকা হচ্ছে ১৪ লাখ। একনজর দেখতে তাই ভিড় করছেন উৎসুক জনতা। সেলফি তুলতে ভোলেননি অনেকে।

হেলে-দুলে নিজের ভঙ্গিতে হাঁটাচলা পছন্দ ডনের। কোরবানির হাটে খুব শিগগিরই দেখা মিলবে তার। তার দেখাশোনায় কোনো কমতি রাখছেন না পরিচর্যাকারীরা।

ইজারাদার ও ব্যবসায়ীরা জানান, এবার হাটে পর্যাপ্ত গরু। এর দুটি কারণ- প্রথমত, দেশে প্রচুর গরু উৎপাদন হয়েছে এবং দ্বিতীয়ত, দেশের বিশাল এলাকায় এবার বন্যা হয়েছে। সে কারণে ওইসব এলাকার মানুষ খাদ্য ও অবকাঠামোগত সমস্যায় গরু বিক্রি করে দিচ্ছেন। এতে দামও কম।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর