ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৭৩

কেনিয়ায় বোমা বিস্ফোরণে ৮ পুলিশ সদস্য নিহত

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

কেনিয়ায় রাস্তার পাশে পুতে রাখা বোমা বিস্ফোরণে আট পুলিশ সদস্য নিহত হয়েছেন। ১১ জনকে বহনকারী একটি পুলিশের গাড়ি সোমালিয়া সীমান্তের কাছে ওয়াজির এলাকায় একটি বিস্ফোরকে আঘাত করে। এরপরেই সেখানে বিস্ফোরণ ঘটে। তবে গাড়িতে থাকা বাকিদের সম্পর্কে স্পষ্ট কিছু জানা যায়নি।

এ ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি। তবে পুলিশের ধারণা, এ ঘটনা জঙ্গি গোষ্ঠী আল শাবাব ঘটিয়েছে। কারণ কেনিয়া এবং সোমালিয়া সরকারের সঙ্গে দীর্ঘদিন ধরেই লড়াই করে যাচ্ছে জঙ্গি গোষ্ঠী আল শাবাব। এএফপি

গত কয়েক বছর ধরেই সোমালিয়া সরকারকে উৎখাতের চেষ্টা চালিয়ে যাচ্ছে আল কায়েদার এই শাখা সংগঠন। তবে সোমালিয়া সরকারের হাতে রাজধানী মোগাদিসুশহ বেশ কিছু এলাকায় থাকা নিজেদের গোপন ঘাঁটি হারিয়েছে জঙ্গিরা।

কেনিয়ায় অপহরণ ও বেশ কিছু হামলা চালিয়েছে আল শাবাব। সোমালিয়া সরকারকে সহায়তা করতে আফ্রিকান ইউনিয়নে সেনা মোতায়েনের ঘটনাকে কেন্দ্র করে কেনিয়ার ওপর প্রতিশোধ নিতেই বার বার সেখানে হামলা চালানো হচ্ছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর