মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩১

কারখানায় ভ্রাম্যমাণ আদালতের দেড় লাখ টাকা জরিমানা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

সিরাজগঞ্জে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য তৈরি করার অভিযোগে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার দুপুরের দিকে সদর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সরকার মোহাম্মদ রায়হান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুল হক এ আদালত পরিচালনা করেন।

এ ব্যাপারে সরকার মোহাম্মদ রায়হান জানান, একটি কারখানায় বিএসটিআইর মনোগ্রাম নকল করে অবৈধ পন্থায় খাদ্যপণ্য উৎপাদন হচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহযোগিতায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের ঝাড়িলা মশুড়া পোড়াবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিককে বিএসটিআই আইনে ১৫/১ ধারায় ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড এবং ২৪ ধারায় ৪১ এর শাস্তি ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে ৫০ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে ঘটনাস্থল থেকে কারখানায় উৎপাদিত চানাচুর, দই, ফ্লেভার ড্রিং (রোবট), কেমিক্যাল এবং বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ উপাদান টেক্সটাইল রং জব্দ করে তাৎক্ষণিক আগুনে পুড়িয়ে ফেলা হয় এবং কারখানাটি সিলগালা করা হয়। 

অভিযানে র‌্যাব সদস্যদের পাশাপাশি, বিএসটিআই রাজশাহী অঞ্চলের ফিল্ড অফিসার গোবিন্দ কুমার ঘোষ, বিএসটিআইর পরিদর্শক মো. আজিজুল হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর