শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৪৫

ওসি মোয়াজ্জেম গ্রেফতার

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

মোয়াজ্জেম হোসেন। ফাইল ছবি

মোয়াজ্জেম হোসেন। ফাইল ছবি

পরোয়ানা জারির ২০ দিনের মাথায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করা হয়েছে। 

রোববার রাজধানীর শাহবাগ থেকে তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশের রমনা জোনের ডিসি মারুফ হোসেন সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

নুসরাত হত্যার ঘটনায় ব্যাপক সমালোচিত মোয়াজ্জেমকে গত ১০ এপ্রিল সোনাগাজী থানা থেকে প্রত্যাহার করা হয়। পরে ৮ মে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়।

এ সিদ্ধান্তের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ক্ষোভ প্রকাশ করেন রংপুরের মানুষ। বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে মোয়াজ্জেমকে রংপুর রেঞ্জ থেকে প্রত্যাহারের দাবি জানায় স্থানীয় নানা সংগঠন।

এরপর জরুরি তলব পেয়ে মোয়াজ্জেম রংপুর থেকে ঢাকায় যান। রংপুর রেঞ্জের একাধিক পুলিশ কর্মকর্তা সূত্রে এমন তথ্য পাওয়া গেছে। তবে সেবার ঢাকায় যাওয়ার পর মোয়াজ্জেম আর রংপুরে ফিরে যাননি।

এর আগে মাদ্রাসাছাত্রী নুসরাতের জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর ঘটনায় মোয়াজ্জেমের বিরুদ্ধে দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরোয়ানা জারির পর তিনি হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন।

মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাটি জারি করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। আগামী ১৭ জুন পরোয়ানা তামিল-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। 

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৭ মার্চ সোনাগাজী থানায় আসা নুসরাতের বক্তব্য নিজ মোবাইল ফোনে ধারণ করেন ওসি।

পিবিআইর তদন্ত প্রতিবেদনে বলা হয়, গত ২৭ মার্চ সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন নিজের মুঠোফোনে নুসরাতের বক্তব্য ধারণ করেন। এতে নির্যাতনের শিকার মেয়েটির ব্যক্তিগত পরিচিতি প্রকাশ পেয়েছে। এর ফলে মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারার অপরাধ প্রমাণিত হয়েছে।

এতে বলা হয়, মোয়াজ্জেম ওই ভিডিও ৮ এপ্রিল শেয়ারইট অ্যাপের মাধ্যমে 'সজল' নামের একটি ডিভাইসে পাঠান। এতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ধারার অপরাধ প্রমাণিত হয়েছে।

পিবিআইর প্রতিবেদনে আরও বলা হয়, ভিডিওটি ভাইরাল হওয়ায় সামাজিক অস্থিরতার সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়। এর মাধ্যমে মোয়াজ্জেম ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারায় অপরাধ করেছেন। 

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর