মঙ্গলবার   ১৮ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৪ শাওয়াল ১৪৪০

নওগাঁ দর্পন
৩৮

ঐক্যফ্রন্টে ঐক্য চায় আওয়ামী লীগ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পরই বিএনপি ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে টানাপোড়েনে শুরু হয়। এরই মধ্যে ফ্রন্ট থেকে বেরিয়ে গেছেন বিজেপির আন্দালিব রহমান পার্থ। একই পথে হাঁটছেন বঙ্গবীর কাদের সিদ্দিকীও। ফলে সংকট নিরসনে ঐক্যফ্রন্টের ‘স্টিয়ারিং কমিটি বৈঠকে বসেন। সেখানেও জোটের অনেক নেতা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেন।

এদিকে সরকারি দল হওয়া সত্ত্বেও ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে সমন্বয়হীনতা দেখতে চায় না আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্টে সমন্বয় নেই, ঐক্য নেই-আমরা সেটা চাই না। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ থাকুক, এটাই সরকারি দলের প্রত্যাশা। একটি ঐক্যবদ্ধ শক্তিশালী বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য ভালো।

মঙ্গলবার (১১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল আমরা চাই। সংসদের ভেতরে ও বাইরে শুধু দায়িত্বশীল নয়, শক্তিশালী বিরোধী দল আমরা চাই। বিরোধী দল যথাযথ ভূমিকা পালন করবে-এটাই আমাদের প্রত্যাশা।

যৌথ সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণের মেয়র সাইদ খোকন প্রমুখ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর